করোনা পরিস্থিতি আরো কঠিন হওয়ার আশঙ্কা ওবায়দুল কাদেরের

করোনা পরিস্থিতি আরো কঠিন হওয়ার আশঙ্কা ওবায়দুল কাদেরের

চলমান করোনা ভাইরাস পরিস্থিতি আগামীতে আরো কঠিন হবার আশঙ্কা রয়েছে। এমন শঙ্কা প্রকাশ করে দলের সকল নেতা-কর্মীদের মানসিক প্রস্তুতি রাখার আহবান জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বৃহস্পতিবার তাঁর সরকারি বাসভবনে ব্রিফিংকালে বলেন, আওয়ামী লীগ, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে জনগণের পাশে আছে। এই দুর্যোগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশ ও জনগণের জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন যা দেশে বিদেশে প্রশংসিত হচ্ছে। বর্তমানে করোনা আক্রান্ত ২১০টি দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান ৩৭তম। সামনে আরো কঠিন সময় আসছে বলে অনেকেই আশঙ্কা প্রকাশ করেছেন। এই চ্যালেঞ্জিং সময় অতিক্রম করতে হবে আমাদের সাহসিকতার সঙ্গে। তাই আমি আওয়ামী লীগের সকল স্তরের নেতা-কর্মীদের মানসিক প্রস্তুতি রাখার আহ্বান জানাচ্ছি এই দুর্যোগ মোকাবেলার।

দলের সহযোগী সংগঠনসমূহের নেতা-কর্মী ও সংসদ সদস্যগণ আওয়ামী লীগের পক্ষে সারাদেশে ৯০ লাখ ২৫ হাজার পরিবারের মাঝে খাদ্য সহায়তা এবং নগদ ৮ কোটি ৬২ লাখ অর্থ সহায়তা প্রদান করেছে বলেও উল্লেখ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এসব কর্মসূচি তৃণমূল পর্যন্ত অব্যাহত থাকবে বলে জানান। এছাড়া ২০০৮ সালের ৭ মে ততকালীন সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে বিদেশ থেকে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দেশে ফিরে আসা নিয়েও কথা বলেন কাদের।

এর আগে ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলটির ত্রাণ ও সমাজকল্যান উপকমিটির উদ্যোগে বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগনের মাঝে প্রতিনিধির মাধ্যমে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী,উপদপ্তর সম্পাদক সায়েম খানসহ উপ কমিটির নেতারা।