বেগম খালেদা জিয়ার প্রতি সহানুভূতি প্রকাশ করলেন ড. কামাল

বেগম খালেদা জিয়ার প্রতি সহানুভূতি প্রকাশ করলেন ড. কামাল

ঢাকা, ২৭ ফেব্রুয়ারি (জাস্ট নিউজ) : ষড়যন্ত্রমূলক জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় কারান্তরীণ বেগম খালেদা জিয়ার আপিল শুনানি ইস্যুতে বিএনপির মহাসচিব ও আইনজীবীরা গণফোরামের সভাপতি প্রবীণ আইনজীবী ড. কামাল হোসেনের সাথে কথা বলেছেন। বিএনপির আইনজীবীরা ড. কামালের কাছে বেগম জিয়ার মামলার বিষয়ে পরামর্শ নিতে যান। এসময় তিনি বলেন, বেগম খালেদা জিয়ার প্রতি তার সহানুভূতি থাকবে। এছাড়া দলের এবং দলের বাইরে অভিজ্ঞ আইনজীবীদের সাথে পরামর্শ করে সমন্বিতভাবে কাজ করার পরামর্শ দিয়েছেন ড. কামাল হোসেন।

মঙ্গলবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত রাজধানীর মতিঝিলের টয়োটা টাওয়ারে তারা বৈঠক করেন।

বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বেগম খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার আবদুর রেজাক খান ও আমিনুল ইসলাম উপস্থিত ছিলেন। অপরদিকে ড. কামাল হোসেন ও গণফোরামের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী উপস্থিত ছিলেন।

বৈঠকের বিষয়ে বেগম খালেদা জিয়ার আইনজীবী আমিনুল ইসলাম বলেন, আমরা মামলার ব্যাপারে পরামর্শের জন্য ড. কামাল হোসেনের চেম্বারে গিয়ে ছিলাম। তিনি মামলার খোঁজ-খবর নিয়ে বেগম খালেদা জিয়ার প্রতি সহানুভূতি জানিয়েছেন এবং আইনগত পরামর্শ দিয়েছেন। তিনি আমাদের বলেছেন, এ মামলার নথি দেখে তো মনে হয়েছে; খালেদা জিয়ার বিরুদ্ধে সরাসরি কোনো অভিযোগ নেই; এ মামলায় জামিন হয়ে যাওয়ার কথা। তিনি আমাদের এই মামলার একটি ফাইলও রেখেছেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ের বিরুদ্ধে বেগম খালেদা জিয়ার আপিল আবেদনে ড. কামাল হোসেনকে আইনজীবী হিসেবে পেতে প্রস্তাব দেওয়া হয়েছিল কি না জানতে চাইলে আমিনুল ইসলাম বলেন, ‘এটা আমি বলতে পারব না, বিএনপির মহাসচিব বলতে পারবেন।’

গত ৮ ফেব্রুয়ারি ঢাকার বকশীবাজারে স্থাপিত বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামান জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় রায় ঘোষণা করেন। রায়ে বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে পাঁচ বছর কারাদণ্ড দেন।

রায় ঘোষণার পর থেকেই কারাগারে আছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। পুরান ঢাকার পুরোনো কেন্দ্রীয় কারাগারকে বিশেষ কারাগার ঘোষণা দিয়ে সেখানে রাখা হয়েছে বেগম খালেদা জিয়াকে। গত ১৯ ফেব্রুয়ারি পূর্ণাঙ্গ রায় প্রকাশিত হয়।

(জাস্ট নিউজ/একে/২১৪৩ঘ.)