আ’লীগ ভেঙ্গে তছনছ হয়ে যাবে: জয়নাল আবেদীন ফারুক

আ’লীগ ভেঙ্গে তছনছ হয়ে যাবে: জয়নাল আবেদীন ফারুক

ঢাকা, ৩ মার্চ (জাস্ট নিউজ) : গণতন্ত্রহীনতার জন্য আওয়ামী লীগও একদিন ভেঙ্গে তছনছ হয়ে যাবে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার উপদেষ্টা জয়নাল আবেদীন ফারুক।

শনিবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

জয়নাল আবেদীন ফারুক বলেন, যেই দেশে রডের বদলে বাঁশ দেয়া হয়, বাঁশের বদলে কাঠের খড়ি দিয়ে মঞ্চ করা হয়। আর সেই মঞ্চ ভেঙ্গে যেভাবে তছনছ হয়েছে। গণতন্ত্রহীনতার জন্য আওয়ামী লীগও একদিন ভেঙ্গে তছনছ হয়ে যাবে।

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, দলের ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদুসহ সকল রাজবন্দীদের মুক্তির দাবিতে এ মানববন্ধনের আয়োজন করে ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও’ আন্দোলন নামের একটি সংগঠন।

জয়নাল আবেদীন ফারুক আরো বলেন, বেগম খালেদা জিয়া যখন দেশের গণতন্ত্রহীনতাকে গণতন্ত্রে রূপান্তর করার আন্দোলন শুরু করেছেন তখনই একটা মিথ্যা মামলা দিয়ে তাকে জেলে পাঠানো হয়েছে। আমাদের দাবি বেগম খালেদা জিয়াকে নিঃশর্ত মুক্তি দিতে হবে।

তিনি আরো বলেন, এই মুক্তির পর দেশে একটি গ্রহণযোগ্য নির্বাচন প্রয়োজন। সেই নির্বাচন হতে হবে সকল দলের অংশগ্রহণে, নিরপেক্ষ ও আমার ভোট আমি দেব যাকে খুশী তাকে দিব সেই নীতির মাধ্যমে।

তিনি বলেন, ইতিমধ্যে আমরা দেখেছি নির্বাচন কমিশনে চিঠি দিয়েছি। আমরা বলেছি একজন সাবেক প্রধানমন্ত্রীকে জেলে রেখে আরেকজন সরকারি টাকা খরচ করে আওয়ামী লীগের ভোট চেয়ে বেড়াচ্ছেন। অবিলম্বে এই আচরণ বন্ধ করতে হবে। কিন্তু সেই দিকে লক্ষ নাই। এই দেশে আবার বাকশাল তৈরি করার পরিকল্পনা হচ্ছে। এর বিরুদ্ধে নেতাকর্মীদের সচেতন থাকতে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপনের সভাপতিত্বে মানববন্ধনে আরো উপস্থিত ছিলেন- নিবার্হী কমিটির সদস্য আলমগীর হোসেন, বিএনপির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক কাদের গণি চৌধুরী, বাংলাদেশ ন্যাপের মহাসচিব গোলাম মোস্তোফা ভূইয়া, জিনাফের সভাপতি মিয়া মোহাম্মদ আনোয়ার, শিক্ষক নেতা অধ্যক্ষ সেলিম মিয়া প্রমুখ।

(জাস্ট নিউজ/এমআই/একে/১৩১০ঘ.)