খালেদা জিয়ার দেখা না পেয়ে ফিরে আসলেন ঢাবি শিক্ষকরা

খালেদা জিয়ার দেখা না পেয়ে ফিরে আসলেন ঢাবি শিক্ষকরা

ঢাকা, ৪ মার্চ (জাস্ট নিউজ) : জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাজাপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে না পেরে কারা ফটক থেকে ফিরে গেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কয়েকজন নারী অধ্যাপক।

রোববার দুপুর ১২টার দিকে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের সাবেক কেন্দ্রীয় কারাগারে বেগম খালেদা জিয়ার সাক্ষাতের জন্য যান ঢাবির নারী অধ্যাপকদের একটি প্রতিনিধি দল।

তারা কিছু ফলমূল ও শুকনা খাবার সঙ্গে নিয়ে কারাফটকের সামনে অবস্থান নেন। এ সময় কর্তব্যরত পুলিশ তাদের থামিয়ে দিয়ে অনুমতি আছে কিনা জানতে চান।

জবাবে শিকক্ষকরা জানান, অনুমতি নেননি তারা। পরে তাদের মধ্যে দুইজন অধ্যাপক আইজি প্রিজনের অফিসে গিয়ে খালেদা জিয়ার সঙ্গে দেখা করার জন্য আবেদনপত্র জমা দেন। কিন্তু তারপরও তাদেরকে বিএনপি চেয়ারপারসনের সঙ্গে দেখা করার অনুমতি না দেওয়ায় তারা ফিরে আসতে বাধ্য হন।

২৫ জন শিক্ষকের প্রতিনিধি দলে ছিলেন অধ্যাপক ড. তাজমেরী এস ইসলাম, ড. লায়লা নূর ইসলাম, অধ্যাপক নাসরীন, অধ্যাপক তাহমিনা আক্তার টফি, অধ্যাপক সাবরিনা, অধ্যাপক হোসনে আরা বেগম, অধ্যাপক সালমা বেগম। এ ছাড়া ঢাবি সাদা দলের যুগ্ম আহ্বায়ক অধ্যাপক ড. মোর্শেদ হাসান খান, অধ্যাপক ড. মোহাম্মদ আল মোজাদ্দেদী আলফেছানী প্রমুখ উপস্থিত ছিলেন।

 (জাস্ট নিউজ/এমআই/১৩৪৫ঘ.)