সারা দেশে বিএনপির এক ঘণ্টার অবস্থান কর্মসূচি আজ

সারা দেশে বিএনপির এক ঘণ্টার অবস্থান কর্মসূচি আজ

ঢাকা, ৮ মার্চ (জাস্ট নিউজ) : বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে আজ বৃহস্পতিবার রাজধানীসহ সারা দেশে এক ঘণ্টার অবস্থান কর্মসূচি পালন করবে দলটি।

কেন্দ্রীয়ভাবে ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত এ কর্মসূচি চলবে।

মঙ্গলবার নয়াপল্টনে সংবাদ সম্মেলন করে প্রেসক্লাবের সামনে এ কর্মসূচি পালনের কথা জানান বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। যদিও এর আগে নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে কর্মসূচি পালনের কথা জানিয়েছিলেন তিনি। পরবর্তীতে স্থান পরিবর্তন করে প্রেসক্লাবের সামনে করার কথা জানানো হয়।

রুহুল কবির রিজভী বলেন, আমরা বৃহস্পতিবার প্রেসক্লাবোর সামনে সকাল ১১টা থেকে ১২টা এক ঘন্টার অবস্থান কর্মসূচি পালন করবো। এ বিষয়ে পুলিশকেও অবহিত করা হয়েছে। আমরা নয়াপল্টনে কর্মসূচি পালন করতে চেয়েছিলাম কিন্তু প্রশাসন বলেছে নয়াপল্টন নয় প্রেসক্লাবের সামনে কর্মসূচি পালন করতে।

এর আগে ৬ মার্চ মঙ্গলবার কেন্দ্রীয়ভাবে ঢাকায় জাতীয় প্রেসক্লাবের সামনে এক ঘণ্টার মানববন্ধন কর্মসূচি পালিত হয়। দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর মানববন্ধনে সভাপতিত্ব করেন।

গত ২২ ফেব্রুয়ারি সমাবেশের কর্মসূচি পালন করতে না পেরে ২৪ ফেব্রুয়ারি কালো পতাকা প্রদর্শন কর্মসূচি ঘোষণা করে দলটি। কিন্তু পুলিশি বাধায় কর্মসূচি পণ্ড হয়ে যায়। আটক হন দলের অনেক নেতাকর্মী।

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায়ে ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে ৫ বছরের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠান ঢাকার একটি আদালত।

এর প্রতিবাদে ধারাবাহিক কর্মসূচি পালন করে আসছে দলটি। এর আগে চার দফায় বিক্ষোভ সমাবেশ, মানববন্ধন, অবস্থান, গণঅনশন, গণস্বাক্ষর অভিযান, স্মারকলিপি পেশ, কালো পতাকা প্রদর্শনসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে দলটি।

(জাস্ট নিউজ/এমআই/১০০০ঘ.)