২১ আগস্ট গ্রেনেড হামলাকারীরা ‘আ’লীগেরই দোসর’: রিজভী

২১ আগস্ট গ্রেনেড হামলাকারীরা ‘আ’লীগেরই দোসর’: রিজভী

২১ আগস্ট যারা বোমা হামলা করেছিলেন তারা ‘আওয়ামী লীগেরই দোসর’ ছিলেন বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রবিবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক ভিডিও কনফারেন্সে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এসে ২১ আগস্ট বোমা হামলার মামলাকে রাজনীতিকীকরণ করেছে। তারা প্রকৃত কুশিলবদের আড়াল করতে চেয়েছেন। প্রকৃত সত্যকে ঢাকতে চেয়েছেন।

‘কারণ যারা বোমা হামলা করেছে তারা আওয়ামী লীগেরই দোসর; বোমা হামলার ঘটনা ও পরবর্তীতে আওয়ামী প্রভাবিত মামলার কার্যক্রমে সেটাই প্রমাণিত হয়।’

তিনি বলেন, আওয়ামী লীগ ‘ক্যালকুলেটেড’ বোমা হামলা করেছে। তাদের সমর্থক দেশি-বিদেশি এজেন্টরাই এই ভয়াবহ হামলার সঙ্গে জড়িত বলে জনগণ বিশ্বাস করে। আওয়ামী লীগের প্রতি জনগণের সহানুভূতি সৃষ্টি ও বিএনপি সরকারের ভাবমূর্তি নষ্ট করাই ছিল এই হামলার উদ্দেশ্য।

বিএনপির এ নেতা বলেন, গ্রেনেড হামলা মামলায় ৬ বার তদন্তকারী কর্মকর্তা বদল করা হয়েছে। সর্বশেষ ২০০৯ সালে আওয়ামী লীগের ‘ঘরের ছেলে’ কাহার আকন্দকে অবসর থেকে ডেকে নিয়ে এসে এই মামলায় তদন্তকারী কর্মকর্তা নিয়োগ দেয়া হয়।

আওয়ামী লীগের আন্দোলনের ফসল মঈনুদ্দীন-ফখরুদ্দীনের সরকারের সময়ও তদন্ত শেষে অভিযোগপত্রে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ নেতৃবৃন্দের নাম অন্তর্ভুক্ত ছিল না বলে জানান রিজভী।

তিনি আরও বলেন, তথ্যমন্ত্রী হাসান মাহমুদ বলেছেন- ২১ আগস্ট গ্রেনেড হামলার দায় খালেদা জিয়ারও। তাহলে আমিও বলি- ২০০৯ সালে পিলখানা বিডিআর সদর দফতরের হত্যাকাণ্ডের দায়ও বর্তায় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার। কারণ তিনি সরকারের নেতৃত্বে ছিলেন।

এমজে/