পুলিশের বাধায় বিএনপির কর্মসূচি পণ্ড

পুলিশের বাধায় বিএনপির কর্মসূচি পণ্ড

ঢাকা, ৮ মার্চ (জাস্ট নিউজ) : পুলিশের বাধায় বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে দলটির অবস্থান কর্মসূচি পণ্ড হয়ে গেছে। জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে আটক করা হয়েছে কয়েকজন নেতাকর্মীকে।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে মূল দল এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে সড়কে অবস্থান নিয়ে নানা স্লোগান দিতে থাকেন। বেলা ১১টা ৪০ এর দিকে হঠাৎ হানা সাদা পোশাকে গোয়েন্দারা কর্মসূচিতে ঢুকে পড়ে ঢাকা উত্তর মহানগর ছাত্রদলের সভাপতি মিজানুর রহমান রাজকে আটক করে।

রাজকে টেনে হিঁচড়ে নিয়ে যেতে চাইছে বিএনপির নেতা-কর্মীরা বাঁধা দেয়। এ সময় রাজের পোশাক ছিড়ে যায়।

এর আগে গত ২৪ ফেব্রুয়ারি নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে পুলিশের বাধায় পণ্ড হয়েছিল বিএনপির কালো পতাকা প্রদর্শন কর্মসূচি।

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বেগম খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেয়ার পর থেকে বিএনপি ধারাবাহিকভাবে নানা কর্মসূচি পালন করে আসছে। এর অংশ হিসেবে আজ বৃহস্পতিবারের এই অবস্থান কর্মসূচির ডাক দেয়া হয়। এর আগেও গত ১৩ ফেব্রুয়ারি একই ধরনের কর্মসূচি পালন করে তারা।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনেই বিএনপি মানববন্ধন করেছিল, সেখানে কয়েক হাজার নেতা-কর্মী উপস্থিত হন। সেখান থেকে সেদিন আটক করা হয় স্বেচ্ছাসেবক দল নেতা শফিউল বারী বাবুকে।

বিএনপি নেতারা পুলিশের কাছে কর্মসূচি পালনে সহযোগিতা চান। কিন্তু গোয়েন্দা পুলিশের সদস্যরা বিএনপি নেতাদের বক্তব্য পাত্তা না দিয়ে রাজকে নিয়ে তোলেন জাতীয় প্রেসক্লোবের পশ্চিম পাশে রাখা প্রিজন ভ্যানে।

এ সময় বিএনপির নেতা-কর্মীরা স্লোগান দিতে থাকেন। পাশাপাশি শুরু হয় ছুটাছুটি। তাদের গায়ে লেগে বেসরকারি টেলিভিশনের ক্যামেরার বুমগুলা মাটিতে পড়ে ভেঙে যায়।

ছুটাছুটির এক পর্যায়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির জ্যেষ্ঠ নেতা এবং বেশ কিছু কর্মী জাতীয় প্রেসক্লাবে চত্বরে চলে যান।

সেখানে গিয়েও বিএনপির নেতা-কর্মীরা নানা স্লোগান চলছিল। এক পর্যায়ে মির্জা ফখরুলসহ দলের নেতারা একটি গাড়িতে করে জাতীয় প্রেসক্লাব ত্যাগ করেন।

(জাস্ট নিউজ/জেআর/২০০৫ঘ.)