‘রবিবার জামিন পাবেন খালেদা জিয়া’

‘রবিবার জামিন পাবেন খালেদা জিয়া’

ঢাকা, ৮ মার্চ (জাস্ট নিউজ) : জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় কারান্তরীণ থাকা বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া আগামী রবিবার জামিন পাবেন বলে আশা প্রকাশ করেছেন তার আইনজীবীরা।

বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে বৃহস্পতিবার বিকাল পৌনে ৪টায় রাজধানীর নাজিমউদ্দিন রোডের পুরাতন কারাগারে যান তার আইনজীবী সানাউল্লাহ মিয়া, এ জে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন ও মাহবুব উদ্দিন খোকন।

সাক্ষাৎ শেষে সন্ধ্যা সোয়া ৬টার দিকে কারাফটকে জয়নুল আবেদীন সাংবাদিকদের জানান, আমরা বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করেছি। ১ ঘণ্টা ৫ মিনিট কথা হয়েছে। তিনি শারীরিকভাবে সুস্থ আছেন। মানসিকভাবেও ভেঙে পড়েননি। জামিনের আইনি প্রক্রিয়া সম্পর্কে আমাদের কাছে তিনি জানতে চেয়েছেন। আমরা জানিয়েছি, আইনের প্রতি আমাদের আস্থা রয়েছে। আশা করি, আগামী রবিবার খালেদা জিয়া জামিন পাবেন। অন্য কোনো প্রসঙ্গে আমাদের আলোচনা হয়নি।

গত ৮ ফেব্রুয়ারি ঢাকার পঞ্চম বিশেষ জজ ড. আখতারুজ্জামান এ মামলার রায়ে সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন। রায়ে তারেক রহমানসহ অপর পাঁচ আসামির প্রত্যেককে ১০ বছরের কারাদণ্ড দেয়া হয়। পাশাপাশি ছয় আসামির সবাইকে মোট ২ কোটি ১০ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এই অর্থ সবাইকে সমানভাবে ভাগ করে পরিশোধ করতে বলা হয়। রায়ের পর থেকে নাজিমউদ্দিন রোডের কারাগারে রয়েছেন খালেদা জিয়া।

(জাস্ট নিউজ/জেআর/২১০৫ঘ.)