খালেদা জিয়ার জামিন আবেদন রবিবারের কার্যতালিকার এক নাম্বারে

খালেদা জিয়ার জামিন আবেদন রবিবারের কার্যতালিকার এক নাম্বারে

ঢাকা, ৯ মার্চ (জাস্ট নিউজ) : জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জামিনের আবেদন সংক্রান্ত মামলাটি রবিবারের সংশ্লিষ্ট বেঞ্চের তালিকায় রয়েছে।

হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত বেঞ্চে আদেশের জন্য আবেদনটি ওই দিনের কার্যতালিকার (কজলিস্ট) এক নাম্বারে রয়েছে।

বেগম খালেদা জিয়ার আইনজীবী প্যানেলের অন্যতম সদস্য ব্যারিস্টার একেএম এহসানুর রহমান জানান, এর আগে বৃহস্পতিবার সকালে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন আবেদন বিষয়ে আদেশের জন্য আগামী (১১ মার্চ) রবিবার দিন ধার্য করেন হাইকোর্ট।

এদিন হাইকোর্টে বেগম খালেদা জিয়ার পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট জয়নুল আবেদীন। তার সঙ্গে ছিলেন এ জে মোহাম্মদ আলী, ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন, কায়সার কামাল, অ্যাডভোকেট আমিনুল ইসলাম ও এহসানুর রহমান প্রমুখ। তবে রাষ্ট্রপক্ষে আজ অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম এবং দুদকের আইনজীবী অ্যাডভোকেট খুরশিদ আলম খান উপস্থিত ছিলেন না।

শুনানিতে অ্যাডভোকেট জয়নুল আবেদীন আদালতকে বলেন, ১৫ দিনের মধ্যে নথি আসার কথা, ওই সময়সীমা শেষ হয়েছে। আজ ১৬ দিন চলছে। তখন আদালত বলেন, আমরা তো ২২ ফেব্রুয়ারি আদেশ দিয়েছিলাম ১৫ দিনের মধ্যে নথি পাঠাতে। নথি এসেছে কি? জবাবে অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, নথি এসেছে কিনা জানি না। এখন খালেদা জিয়ার জামিন বিষয়ে আদেশের জন্য রাখা হোক। এরপরই আদালত বলেন, রবিবার বিষয়টি আদেশের জন্য কার্যতালিকায় আসবে।

(জাস্ট নিউজ/জেআর/১১১০ঘ.)