গণতন্ত্র আওয়ামী লীগের বাক্সে বন্দী : খন্দকার মোশাররফ

গণতন্ত্র আওয়ামী লীগের বাক্সে বন্দী : খন্দকার মোশাররফ

ঢাকা, ৯ মার্চ (জাস্ট নিউজ) : বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন নিরপেক্ষ সরকারের অধীনে অনুষ্ঠিত হলে দেশের সাধারণ মানুষ আওয়ামী লীগ সরকারের স্বেচ্ছাচারিতার জবাব ব্যালট বাক্সে দেবে।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি ও গ্রহণযোগ্য জাতীয় নির্বাচনের দাবিতে অনুষ্ঠিত এক সভায় তিনি এ কথা বলেন।

খন্দকার মোশাররফ বলেন, এ সরকার ক্ষমতায় থাকা অবস্থায় অনেকগুলো ঘটনা ঘটিয়েছে। পিলখানা হত্যা, ব্যাংক লুট, শেয়ার বাজার কেলেঙ্কারি, রিজার্ভ লুট, গুম, খুন, হত্যার ঘটনা ঘটিয়েছে। তাই তারা নির্বাচনের কথা শুনে ভয় পাচ্ছে। কারণ, তারা জানে জনগণ যদি ভোট দিতে পারে তাহলে তারা ক্ষমতায় আসতে পারবে না। দেশে যে অন্যায় অত্যাচার হয়েছে নিরপক্ষে সরকারের অধীনে নির্বাচন হলে জনগণ তা ভোটের মাধ্যমে ব্যালট বাক্সে জবাব দেবে।

বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, আজ বাংলাদেশ অন্ধকার সময় অতিবাহিত করছে। মানুষের গণতন্ত্রাতিক অধিকার নেই। গণতন্ত্র আওয়ামী লীগের বাক্সে বন্দী।

বিএনপির এই জেষ্ঠ্য নেতা বলেন, এই ভোটারবিহীন সরকার জনপ্রতিনিধিত্বের সরকার না। জনগণের ভোটে নির্বাচিত সরকার জনগণের কাছে জবাবদিহিতা করতে হয়। যেহেতু তারা জনগণের নির্বাচিত সরকার না, সেহেতু তারা জনগণের কোনো দ্বায়দায়িত্ব পালন করছে না।

ঢাকা মহানগর ইসলামী ঐক্যজোটের উদ্যোগে এই সভা অনুষ্ঠিত হয়। ঢাকা মহানগর ইসলামী ঐক্যজোটের সভাপতি ইলিয়াছ আতহারীর সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন- ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান আবদুর রকিব, মহাসচিব আব্দুল করিম, জাতীয় পার্টি (জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার চৌধুরী প্রমুখ।

(জাস্ট নিউজ/এমআই/২৩০১ঘ.)