সরকার এখন ফ্যাসিবাদের চরম মাত্রায় এসে উপনীত হয়েছে: মির্জা আলমগীর

সরকার এখন ফ্যাসিবাদের চরম মাত্রায় এসে উপনীত হয়েছে: মির্জা আলমগীর

সরকার এখন ফ্যাসিবাদের চরম মাত্রায় এসে উপনীত হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার গণমাধ্যমে পাঠানো এক বিৃবতিতে এই মন্তব্য করেন তিনি।

মির্জা আলমগীর বলেন, ৩০ ডিসেম্বরের নির্বাচনের আগের রাতে ভোটের মাধ্যমে নির্লজ্জভাবে রাষ্ট্রক্ষমতা দখলকারী আওয়ামী সরকার এখন ফ্যাসিবাদের চরম মাত্রায় এসে উপনীত হয়েছে। বিএনপিসহ বিরোধী দলীয় নেতা-কর্মীদেরকে রাজনীতির ময়দান থেকে সরিয়ে দিতে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মিথ্যা মামলা দায়ের এবং আদালত কর্তৃক জামিন নামঞ্জুর যেন বর্তমান আওয়ামী সরকারের প্রাত্যহিক কর্মসূচি হয়ে দাঁড়িয়েছে। আর এই কর্মসূচি সাফল্যমন্ডিত করার জন্য মানুষের ভোটের অধিকার এবং গণতান্ত্রিক অধিকারকে পূর্বেই হরণ করা হয়েছে। দেশকে বিরোধী দলশুন্য করতে বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে কোন কারণ ছাড়াই মিথ্যা মামলা দিয়ে কারান্তরীণ করা হচ্ছে।

তিনি আরো বলেন, ভুয়া, বানোয়াট ও সাজানো মামলায় চট্টগ্রাম মহানগর বায়েজিদ থানা ও চান্দগাঁও থানা বিএনপি’র নেতাকর্মীদের জামিন বাতিল করে কারাগারে প্রেরণ বর্তমান গণধিকৃত সরকারের ধারাবাহিক অপকর্মেরই অংশ। ক্ষমতাসীনরা গুম, বিচার বহির্ভূত হত্যা, অপহরণ, চাঁদাবাজী ও দখলবাজীকে জাতীয় সংস্কৃতির অংশ করতে সর্বপ্রকার উদ্যোগ নিয়েছে।

দেশব্যাপী দ্রব্যমূল্যের উর্দ্ধগতি, গ্যাস-বিদ্যূৎ ও বিশুদ্ধ পানির অভাবে জনজীবন দূবির্ষহ হওয়াতে সরকারের ব্যর্থতা ঢাকতেই দেশব্যাপী চালানো হচ্ছে বিএনপি নেতা-কর্মীদেরকে মিথ্যা মামলায় কারাগারে আটকে রাখার হিড়িক। এটি গণবিরোধী সরকারের চলমান দমন নীতিরই ধারাবাহিকতা। তবে সকল অপকর্ম ও অপশাসনের অবসান ঘটাতে জনগণ এখন ঐক্যবদ্ধ। জনগণের নিকট ক্ষমতা ছেড়ে না দিলে অবৈধ সরকারের ক্ষমতার তাসের ঘর যেকোন মূহুর্তে ভেঙ্গে পড়বে।