রাজনীতির হাওয়া যে কোনো সময় বদলে যেতে পারে: রিজভী

রাজনীতির হাওয়া যে কোনো সময় বদলে যেতে পারে: রিজভী

রাজনীতির হাওয়া যে কোনো সময় বদলে যেতে পারে বলে সরকারকে হুশিয়ার করে দিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, আমি বলব দেখুন কখন যে রাজনীতির হাওয়া বদলে যায়। রাজনীতির হাওয়া কিন্তু ডেকে শুনে আসে না। আবহাওয়ার যেমন নিশ্চয়তা নেই- সকালে রোদ বিকালে বৃষ্টি; রাজনীতির হাওয়াও কিন্তু যে কোনো সময় বদলে যেতে পারে। সেই দিনের কথা চিন্তা করুন। আজকে আপনারা যে জঘন্য কাজগুলো করছেন, এর কিন্তু প্রতিশোধ জনগণ একদিন ঠিকই নেবে।

রবিবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ছাত্রদল আয়োজিত সিলেটে স্বামীকে আটকে রেখে গৃহবধূকে গণধর্ষণ এবং খাগড়াছড়িতে পাহাড়ি নারীকে ধর্ষণের প্রতিবাদে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সরকারের উদ্দেশ্যে বিএনপির এই মুখপাত্র বলেন, নিজেদের মনের মতো করে সাজানো আইনশৃঙ্খলা বাহিনীকে দিয়ে কতদিন নিজেদের নিরাপদ রাখবেন, আমাদের সঙ্গে জনগণ আছে, আমাদের সঙ্গে রিকশাওয়ালা আছে, আমাদের সঙ্গে শ্রমিক আছে, আমাদের সঙ্গে ছাত্র আছে এবং আমাদের সঙ্গে শিক্ষক আছে। এদের শক্তিতেই আমরা চলি। এই ইনডেমনিটি নামের যে নাটকটি রচনা করা হয়েছে, এটি একটি মিথ্যাচারের নাটক আমরা তার তীব্র প্রতিবাদ জানাই।

রিজভী বলেন, বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় কেন কারাগারে নেয়া হয়েছে? কেন সাজা দেয়া হয়েছে? দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে কেন সাজা দেয়া হয়েছে? কারণ শেখ হাসিনা এমন একটি রাজত্ব কায়েম করতে চান, যেখানে তার দলের ছাত্র সংগঠন ছাত্রলীগের নেতাকর্মীরা যখন মন চাইবে নারীদের সম্ভ্রম হরণ করবে। এই কারণে খালেদা জিয়াকে শাস্তি দেয়া হয়েছে, তারেক রহমানকে নির্যাতন করা হয়েছে। আওয়ামী লীগের নেতারা টাকা পাচার করবে, ছাত্রলীগ নেতা দুই হাজার কোটি টাকা পাচারের দায়ে দোষী কেউ যাতে শব্দ করতে না পারে, এ কারণে খালেদা জিয়াকে বন্দি, তারেক রহমানকে নির্যাতন। তোরা যে যা বলিস ভাই আমি আমার সোনার হরিণ চাই।

‘বিএনপি ক্ষমতায় আসার জন্য অলিগলিতে পথ খুঁজছে’- আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের কড়া সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, ‘ওবায়দুল কাদের সাহেব অলিগলিতে ঘুরে বেড়ায়, যারা নারীর সম্ভ্রমহানি করে, যারা ধর্ষক আর যারা টাকা পাচারকারী। আর এরা সবাই হচ্ছে আওয়ামী লীগের নেতাকর্মী।’

ছাত্রলীগের অতীত ইতিহাস উল্লেখ করে তিনি আরও বলেন, ১৯৭৩ সালে শহীদ মিনারে প্রথম ছাত্রীকে লাঞ্ছিত করেছে এই ছাত্রলীগ। এর পরে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতার ইতিহাস সবাই জানে। এগুলো তথ্যমন্ত্রীর মতো মনগড়া কথা নয়, এগুলো ইতিহাস। ওরা (ছাত্রলীগ) মনে করে যার বাড়িতে সুন্দরী মেয়ে আছে, সেটি ছাত্রলীগের সম্পত্তি, যখন ইচ্ছা তখন বের করে নেবে।

রিজভী বলেন, সরকার তার অনাচারগুলো ঢাকার জন্য আর তাদের এই হালুয়া-রুটির সামান্য কিছু ভাগ পাওয়ার জন্য কিছু সাংস্কৃতিক পরজীবী একটি নাটক করেছে– স্বাধীনতার ঘোষক এবং গণতন্ত্র পুনরুদ্ধারের নেত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে। বিকৃত রুচিসম্পন্ন একটি নাটক শনিবার একটি চ্যানেলে প্রচারিত হয়েছে, আমরা এটির প্রতিবাদ জানিয়েছি। আমরা বলেছি, ইতিহাসকে বিকৃত করে সাংস্কৃতিক ব্যক্তির নামে কয়েকজন পরজীবী এই জঘন্য নোংরা কাজ করেছেন। আজকে আমি ছাত্র ভাইদের সাক্ষী রেখে বলছি, যারা এসব জঘন্য বিকৃত ইতিহাস সৃষ্টি করেছে, তাদের আমরা ব্ল্যাকলিস্ট করছি।

ছাত্রদলের সভাপতি ফজলুর রহমান খোকনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের সঞ্চালনায় মানববন্ধনে বিএনপির প্রচার সম্পাদক শহীদউদ্দিন চৌধুরী এ্যানী, নির্বাহী কমিটির সদস্য আকরামুল হাসান মিন্টু, ছাত্রদলের সিনিয়র সহসভাপতি কাজী রওনাকুল ইসলাম শ্রাবণ, সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, সহসভাপতি আশরাফুল আলম লিঙ্কন, হাফিজুর রহমান হাফিজ, মামুন খান প্রমুখ উপস্থিত ছিলেন।

এমজে/