ভোট শুরুর দেড় ঘণ্টা পর বিএনপি প্রার্থীর নির্বাচন বর্জন

ভোট শুরুর দেড় ঘণ্টা পর বিএনপি প্রার্থীর নির্বাচন বর্জন

চতুর্থ ধাপে চুয়াডাঙ্গার জীবননগর পৌরসভার নির্বাচনে পোলিংএজেন্টদের ভোটকেন্দ্র থেকে বের করে দেওয়াসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে ভোট বর্জনের ঘোষণা দিয়েছেন বিএনপির মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী মো. শাজাহান কবির।

রবিবার ভোট শুরুর দেড় ঘণ্টা পর সকাল নাড়ে ৯টার দিকে জীবননগর উপজেলা বিএনপির অস্থায়ী কার্যলয়ে সংবাদ সম্মেলন করে তিনি ভোট বর্জনের ঘোষণা দেন।

এসময় লিখিত বক্তব্যে তিনি বলেন, জীবননগর পৌরসভার ৪নং ওর্য়াডে চরম অনিয়ম চলছে। ভোটগ্রহণের কিছু সময়ের মধ্যেই ক্ষমতাশীন দল আওয়ামী লীগের নেতাকর্মীরা বিএনপির পোলিংএজন্টদের ভোট কেন্দ্রে থেকে বের করে দেয়। আমাদের নেতাকর্মীদেরও ভোট কেন্দ্রে ঢুকতে দেওয়া হচ্ছে না। এমনকি নৌকার ভোটার ছাড়া আর কোনো ভোটারদের ভোট দিতে দেওয়া হচ্ছে না।

তিনি আরও বলেন, শনিবার রাতে জীবননগর পৌর শহরজুড়ে আওয়ামী লীগের ক্যাডার বাহিনীর মাধ্যমে মাইকিং করে নৌকার ভোটার ছাড়া অন্য কাউকে বাড়ি থেকে বের না হওয়ার জন্য ভয়ভীতি দেখায়। প্রশাসনকে বলা সত্ত্বেও কোনো পদক্ষেপ নেয়া হয়নি। বরং প্রকাশ্য জনসম্মুখে নৌকায় সিল মেরে নিচ্ছে তারা।

তবে জীবননগর উপজেলা নির্বাহী অফিসার ও রিটানিং কর্মকর্তা এসএম মুনিম লিংকন বলেন, সকাল থেকে ভোটকেন্দ্র পরিদর্শন করেছি কোথাও কোনো ধরনের সহিংসতার ঘটনা ঘটেনি।

বিএনপিপ্রার্থী যে অভিযোগ তুলে ভোটবর্জন করেছেন; আমাদের কাছে এমন কোনো লিখিত অভিযোগ দেননি তিনি। তাছাড়া ভোট কেন্দ্রে বিএনপির কোনো পোলিং এজেন্ট দেখতে পাইনি। ভোট সুষ্ঠুভাবে হচ্ছে এবং ভোটাররাও অনেক আনান্দের সঙ্গে ভোট প্রদান করছেন।

এর আগে রোববার সকাল ৮টা থেকে চতুর্থ ধাপে চুয়াডাঙ্গার জীবননগর পৌরসভা নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়। ভোটগ্রহণের শুরু থেকে সাধারণ ভোটাররা উৎসবমুখর পরিবেশে কেন্দ্রে ভোট দেওয়ার জন্য লাইন দিতে দেখা যায়।

এমজে/