‘জাতীয় নির্বাচনেও আওয়ামী লীগের ভরাডুবি হবে’

‘জাতীয় নির্বাচনেও আওয়ামী লীগের ভরাডুবি হবে’

ঢাকা, ২৩ মার্চ (জাস্ট নিউজ) : সুপ্রিম কোর্ট বার নির্বাচনের মত জাতীয় নির্বাচনেও আওয়ামী লীগের ভরাডুবি হবে বলে মন্তব্য করেছেন বিএনপি’র স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমেদ। তিনি বলেছেন, সুপ্রিম কোর্ট বার নির্বাচনে আওয়ামী লীগ মাত্র ২৫ শতাংশ ভোট পেয়েছে আর বিএনপি পেয়েছে ৭৫ শতাংশ। আগামী জাতীয় নির্বাচন যদি এরকম সুষ্ঠু হয় তবে তার ফলাফলও একই দাঁড়াবে।

শুক্রবার জাতীয় প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে জিয়া নাগরিক ফোরাম (জিনাফ) আয়োজিত প্রতিবাদী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন তিনি।

মওদুদ আহমেদ বলেন, সরকার বলে বাংলাদেশ নাকি উন্নয়নশীল দেশে পরিণত হয়েছে। কিন্তু তার ছোঁয়া জনগণ এখনো পায়নি। যে কারণে জনগণ এ সাফল্যে সম্পৃক্ত হতে চায় না। তাই গতকাল সাধারণ জনগণের পরিবর্তে বিভিন্ন মন্ত্রণালয়ের লোকজনদেরকে নিয়ে আনন্দ-উৎসব করেছে সরকার।

মওদুদ বলেন, বিএনপি ক্ষমতায় থাকলে আরো ৭ থেকে ৮ বছর আগে আমরা এই উন্নয়নশীল দেশের স্বীকৃতি পেতাম। এই সরকারের লুটপাট, দুর্নীতি আর কুশাসনের ফলে আজকে এই স্বীকৃতি পেতে বিলম্বিত হয়েছে। তাদের (সরকারের) এখানে কোনো অবদান নেই।

তিনি বলেন, দেশে ৫ জানুয়ারির মতো নির্বাচন আর হবে না। সরকার সমঝোতায় না এলে রাজপথে আন্দোলন ছাড়া আমাদের বিকল্প কোনো পথ থাকবে না। খালেদা জিয়াকে ছাড়া কোনো জাতীয় নির্বাচন এদেশে অনুষ্ঠিত হবে না। তিনি যতো বেশি দিন কারাগারে থাকছেন তার জনপ্রিয়তা ততো বেশি বাড়ছে।

সমাবেশে আরো উপস্থিত ছিলেন- সংগঠনটির সাধারণ সম্পাদক কে এ জামান, এ বি এম মোশাররফ হোসেন, সাইদুর রহমান তামান্না, শরীফুল ইসলাম আউয়াল, মূসা ফরাজী, ফরিদ উদ্দীন আহমেদ প্রমুখ।

(জাস্ট নিউজ/ডেস্ক/এমআই/১৪০৫ঘ.)