গণধোলাইয়ের মাধ্যমে হরতাল প্রতিরোধের আহ্বান যুবলীগের

গণধোলাইয়ের মাধ্যমে হরতাল প্রতিরোধের আহ্বান যুবলীগের

বিএনপি-জামায়াতসহ সাম্প্রদায়িক শক্তি দেশের কোথাও হরতালের নামে বিশৃঙ্খলা তৈরির চেষ্টা করলে গণধোলাই দিয়ে তাদের প্রতিহত করার ডাক দিয়েছেন যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন নিখিল।

তিনি বলেন, রোববার বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিটি মহানগর, জেলা, উপজেলা, পৌর ও ইউনিয়ন কমিটির নেতারা নিজ নিজ এলাকায় অবস্থান করবেন। হরতালে তারা কোনো বিশৃঙ্খলার চেষ্টা করলে রাজপথে তাদের শক্ত হাতে প্রতিহত করা হবে। বিএনপি-জামায়াতের লোকজন হরতালের নামে বিশৃঙ্খলা করলে তাদের যেখানে পাবেন, সেখানেই গণধোলাইয়ের মাধ্যমে প্রতিহত করতে হবে।

গতকাল ফার্মগেট আনন্দ সিনেমা হলের সামনে ঢাকা মহানগর উত্তর যুবলীগের এক প্রতিবাদ সমাবেশে সংগঠনটির সাধারণ সম্পাদক এসব কথা বলেন। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের সময় দেশব্যাপী স্বাধীনতাবিরোধী শক্তির ধ্বংসাত্মক তা-বের প্রতিবাদে যুবলীগ চেয়ারম্যান ও সাধারণ সম্পাদকের নির্দেশে এই বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে যুবলীগ।

একাত্তরে পরাজিত স্বাধীনতাবিরোধী শক্তি দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির মাধ্যমে জঙ্গি পরিবেশ কায়েম করতে চায় বলে সমাবেশে অভিযোগ করেন যুবলীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের সময় স্বাধীনতার পরাজিত শক্তি দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করতে চায়।তারা জঙ্গি পরিবেশ কায়েম করতে চায়। হেফাজত ইসলামসহ যেসব রাজনৈতিক দল সমাবেশ করে উসকানি দিচ্ছে, তাদের সবাইকে আইনের আওতায় আনতে হবে।

নিখিল আরও বলেন, বঙ্গবন্ধুর বাংলাদেশে কোনো সাম্প্রদায়িক শক্তির জায়গা হবে না। স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে যখন দেশের মানুষ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করছে, তখন সাম্প্রদায়িক অপশক্তি আবার দেশের মধ্যে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করার পাঁয়তারা শুরু করেছে। এদের কোনোভাবেই ছাড় দেয়া যাবে না।

সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর যুবলীগ উত্তরের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল, সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন। সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বদিউল আলম, রফিকুল আলম জোয়ার্দার, সাংগঠনিক সম্পাদক সোহেল পারভেজ, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. শামসুল আলম অনিকসহ ঢাকা মহানগর উত্তর যুবলীগের নেতারা। এই বিক্ষোভ মিছিল ও সমাবেশে মহানগর উত্তর যুবলীগের বিভিন্ন ওয়ার্ডের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এছাড়া বঙ্গবন্ধু অ্যাভিনিউ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহানগর দক্ষিণ যুবলীগের নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেন।