খলেদা জিয়ার অবস্থা অপরিবর্তিত, তিনি ভালো আছেন : ডা: জাহিদ

খলেদা জিয়ার অবস্থা অপরিবর্তিত, তিনি ভালো আছেন : ডা: জাহিদ

সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা স্থিতিশীল বলে জানিয়েছেন তার মেডিক্যাল টিমের সদস্য ও বিএনপির ভাইস চেয়ারম্যান ডা: এ জেড এম জাহিদ।

সোমবার বেগম খালেদা জিয়ার সর্বশেষ শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চেয়ে ফোন করা হলে তিনি নয়া দিগন্তকে এ কথা জানান।

ডা: জাহিদ বলেন, নতুন করে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থার তেমন কোনো পরিবর্তন হয়নি। তিনি স্থিতিশীল আছেন, ভালো আছেন। আর আপনারা আগেই জানেন যে, তিনি নন কোভিড রোগী হিসেবে চিকিৎসাধীন আছেন।

এ সময় তিনি বলেন, আপনাদের জানিয়ে রাখি যে ম্যাডামের (খালেদা জিয়ার) ইতোপূর্বে যে সকল পরীক্ষা-নিরীক্ষা করা হয়েছিলো গতকাল ওইগুলোর রিপোর্ট নিয়ে মেডিক্যাল বোর্ড পর্যালোচনা করেছে। এসব রিপোর্ট পর্যালোচনা করে মেডিক্যাল বোর্ড আরো কিছু পরীক্ষা-নিরীক্ষা করার পরামর্শ দিয়েছে। সেসব পরীক্ষা-নিরীক্ষা শেষ হলে মেডিক্যাল বোর্ড ওইগুলোর রিপোর্ট দেখে পরের করণীয় ঠিক করবে।

উল্লেখ্য, বিএনপি চেয়ারপারসনের চিকিৎসার জন্য তার ব্যক্তিগত তিন চিকিৎসকসহ ১০ সদস্যের মেডিক্যাল বোর্ড গঠন করা হয়। মেডিক্যাল বোর্ডের সদস্যরা হলেন অধ্যাপক ডা: এফ এম সিদ্দিকী, ডা: আব্দুল্লাহ আল মামুন, ডা: এজেডএম জাহিদ, ডা: শাহাবুদ্দিন, ডা: সিনা, ডা: ফাহামিদা বেগম, ডা: মাসুম কামাল, ডা: আল মামুন (মেডিসিন), ডা: সাদিকুল ইসলাম ও ডা: তামান্না।

এর আগে ১০ এপ্রিল করোনাভাইরাসের নমুনা জমা দেয়া হলে ১১ এপ্রিল খালেদা জিয়ার পজিটিভ আসে। এরপর ২৫ এপ্রিল দ্বিতীয় দফায় নমুনা জমা দেয়ার পর আবারো ফল পজিটিভ আসে। পরে গত মঙ্গলবার রাতে শারীরিক পরীক্ষা-নিরীক্ষা'র জন্য রাজধানীর এভারকেয়ার হাসপাতালে খালেদা জিয়াকে ভর্তি করা হয়।

এমজে/