খালেদা জিয়ার আইনজীবীদের দাবি

‘মওদুদ আহমদকে সরে দাঁড়ানোর নির্দেশের খবর মিথ্যা’

‘মওদুদ আহমদকে সরে দাঁড়ানোর নির্দেশের খবর মিথ্যা’

ঢাকা, ২৭ মার্চ (জাস্ট নিউজ) : বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মামলার আইনজীবী প্যানেল থেকে ব্যারিস্টার মওদুদ আহমদকে সরিয়ে দিতে বিএনপি চেয়ারপারসন নির্দেশ দিয়েছেন বলে একটি দৈনিকে যে সংবাদ প্রকাশিত হয়েছে তা সঠিক নয় বলে মন্তব্য করেছেন বেগম খালেদার অন্যতম আইনজীবী ও সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন।

মঙ্গলবার দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি বলেন, এ সংবাদ ভিত্তিহীন, বানোয়াট। বেগম খালেদা জিয়া এ ধরনের কোনো কথা বলেননি।

জয়নুল আবেদীন বলেন, সেদিন আমরা ৬ জন আইনজীবী বেগম জিয়ার সঙ্গে কারাগারে দেখা করতে গিয়েছিলাম। সেখানে তার মামলার নিয়ে আলাপ হয়েছে। এ ধরনের কোনো আলাপ হয়নি।

তিনি বলেন, ব্যারিস্টার মওদুদ আহমদ একজন সিনিয়র আইনজীবী। তার অনেক সুনাম আছে। তার কাছে আমাদের অনেক কিছু শেখার আছে। আমরা মনে করি বিএনপিকে দ্বিধা বিভক্ত করতে এ ধরনের নিউজ করা হয়েছে।

বেগম খালেদা জিয়ার অন্য আইনজীবী খন্দকার মাহবুব হোসেন বলেন, বর্তমান স্বৈর সরকার বেগম খালেদা জিয়াকে কারান্তরীণের পর ভেবেছিল বিএনপি খন্ড বিখন্ড হয়ে যাবে। কিন্তু সরকারের সে আশা পূরণ হয়নি। তাই সরকারের ইঙ্গিতে যাতে আইনজীবীরা দ্বিধা বিভক্ত হয়ে যায় সেজন্যই এ ধরনের নিউজ করা হয়েছে। কিন্তু আমরা ঐক্যবদ্ধভাবে বেগম খালেদা জিয়ার মামলা মোকাবেলা করবো।

এ সময় আরো উপস্থিত ছিলেন- খালেদা জিয়ার আইনজীবী ব্যাস্টিার জমির উদ্দিন সরকার, এ জে মোহাম্মদ আলী, মাহবুব উদ্দিন খোকন, সানাউল্লাহ মিয়া প্রমুখ।

(জাস্ট নিউজ/একে/২১২০ঘ.)