খালেদা জিয়ার সাজা বৃদ্ধির চেষ্টা

‘দুদকের রিভিউ পিটিশন বেআইনি’

‘দুদকের রিভিউ পিটিশন বেআইনি’

ঢাকা, ২৯ মার্চ (জাস্ট নিউজ) : বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সাজা বৃদ্ধির জন্য দুদক কর্তৃক রিভিউ পিটিশন দাখিল সম্পূর্ণরুপে বেআইনি বলে মন্তব্য করেছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি একথা বলেন।

রিজভী আহমেদ বলেন, এটি দুদকের আইনে নেই। উচ্চ আদালতের বিচারপতিদ্বয় বলেছেন- বিষয়টি আইনে আছে কী না সেটির ব্যাখা প্রয়োজন। আমি বলতে চাই, যেহেতু উচ্চ আদালতের বিচারকদ্বয় এ বিষয়ে সংশয় প্রকাশ করেছেন তাহলে এটি অত্যন্ত সুষ্পষ্ট যে, দুদক রিভিউ পিটিশনটি স্বপ্রণোদিত হয়ে করেনি। বরং সরকারের নির্দেশেই দুদক এটি করেছে। উদ্দেশ্য হচ্ছে- বেগম জিয়াকে হয়রানী করা। দুদক কর্তৃক এই রিভিউ পিটিশন দাখিল সম্পূর্ণরুপে হীন রাজনৈতিক উদ্দেশ্যমূলক।

ওবায়দুল কাদেরের বক্তব্য উল্লেখ করে রিজভী আহমেদ বলেন, আপনি ঠিকই বলেছেন- কারণ এজন্যই আপনি কয়েকদিন আগে বলেছিলেন যে, সামনে নির্বাচনে আমাদের বিজয় নিশ্চিত এটি শুধু আনুষ্ঠানিকতা মাত্র। সুতরাং একতরফা নির্বাচন করতে আপনারা যে সবকিছু ঠিকঠাক করে রেখেছেন এটি কারো জানতে বাকি নেই। বর্তমান সংসদে তো জনগণের কোন প্রতিনিধি নেই। এরা গণতন্ত্রকে ‘দুরের তারা’ বানিয়েছেন।

এক প্রশ্নের জবাবে রুহুল কবির রিজভী আহমেদ বলেন, আমরা সহায়ক সরকারের রুপরেখা নিশ্চয়ই দেবো। কিন্তু আমাদের এখন দাবি, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি, শেখ হাসিনার পদত্যাগ এবং সংসদ ভেঙ্গে দিয়ে একটি দল নিরপেক্ষ সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচন।

সংবাদ সম্মেলনে বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, নিতাই রায় চৌধুরী, সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ প্রমুখ উপস্থিত ছিলেন।

(জাস্ট নিউজ/এমআই/১৩০০ঘ.)