খালেদা জিয়া দুর্নীতি করেন নাই, ট্রাস্ট্রের টাকা ব্যাংকে আছে: কাদের সিদ্দিকী

খালেদা জিয়া দুর্নীতি করেন নাই, ট্রাস্ট্রের টাকা ব্যাংকে আছে: কাদের সিদ্দিকী

জয়পুরহাট, ৩০ মার্চ (জাস্ট নিউজ) : বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া দুর্নীতি করেননি দাবি করে কারাগারে তাকে ‘সম্মানের সঙ্গে’ রাখার আহ্বান জানিয়েছেন কৃষক, শ্রমিক, জনতা লীগ সভাপতি আবদুল কাদের সিদ্দিকী।

বৃহস্পতিবার জয়পুরহাট জেলা আইনজীবী সমিতিতে আইনজীবীদের সঙ্গে এক মতবিনিময় সভায় বক্তব্যে সরকারের প্রতি এই আহ্বান জানান তিনি।

কাদের সিদ্দিকী বলেন, জিয়া অরফানেজে কোনো দুর্নীতি হয় নাই। বেগম খালেদা জিয়া কোনো দুর্নীতি করেন নাই, কোনো টাকা লুটপাটও হয় নাই। টাকা আছে ব্যাংকে। “বেগম খালেদা জিয়া জেলে আছেন। তিনি মুক্তিযোদ্ধার স্ত্রী, সাবেক প্রধানমন্ত্রী, তাকে যেন সম্মানের সাথে রাখা হয়।”

সভায় কাদের সিদ্দিকী আরো বলেন, “মহান স্বাধীনতার ঘোষক শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে যখন মুক্তিযোদ্ধা হিসাবে স্বীকার করা হয় না, তখন কষ্ট লাগে।”

তিনি বলেন, প্রধান বিচারপতিকে একরকম গলা ধাক্কা দিয়ে বের করে দেয়া হয়েছে। এধরনের ঘটনা গোটা বিশ্বে নজিরবিহীন। তিনি বলেন, এ দেশে পূর্ণ গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠিত করতে হলে সব দলের অংশগ্রহণে একটা অবাধ ও সুষ্ঠু নির্বাচনের বিকল্প নেই, সেই নির্বাচনে যেই ক্ষমতায় আসুক জনগণ সেটা মেনে নেবে। একটা সুষ্ঠু অংশগ্রহণমূলক নির্বাচনের জন্য আইনজীবীদের সহযোগিতা দরকার বলে মনে করেন কাদের সিদ্দিকী।

জেলা বারের সভাপতি রফিকুল ইসলাম তালুকদারের সভাপতিত্বে আরো বক্তব্য দেন গণফোরামের সভাপতি কামাল হোসেন, জেলা বারের সাধারণ সম্পাদক শাহিনুর রহমান শাহিন, সিনিয়র আইনজীবী এ ই এম খলিলুর রহমান। পরে রামদেও বাজলা উচ্চ বিদ্যালয় মাঠে গণফোরাম আয়োজিত জনসভায় ভাষণ দেন কামাল হোসেন ও কাদের সিদ্দিকী।

(জাস্ট নিউজ/একে/০০৪২ঘ.)