খালেদা জিয়ার সঙ্গে পরিবারের সদস্যরা সাক্ষাৎ করেছেন

খালেদা জিয়ার সঙ্গে পরিবারের সদস্যরা সাক্ষাৎ করেছেন

ঢাকা, ৩০ মার্চ (জাস্ট নিউজ) : কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সঙ্গে তার পরিবারের সদস্যরা সাক্ষাত করেছেন। বিএনপি চেয়ারপারসন কার্যালয় ও কারাসূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করতে বিকাল সাড়ে ৪টায় কারাগারে যান তার ছোট ভাই শামীম এস্কান্দার, তার স্ত্রী, তাদের দুই সন্তান ও জিয়া পরিবারের ছোট ছেলে প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলী রহমানসহ ৬ জন। সাক্ষাত শেষে পৌনে ৬টায় তারা কারাগার থেকে বেরিয়ে যান। তবে বেগম খালেদা জিয়ার অসুস্থতা বা অন্য কোনো বিষয়ে তারা গণমাধ্যমের সামনে কথা বলেননি। উল্লেখ্য, শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে বুধবার বেগম খালেদা জিয়াকে আদালতে হাজির করেনি কারাকর্তৃপক্ষ।

বৃহস্পতিবার সিভিল সার্জনের নেতৃত্বে একটি চিকিৎসক দল কারাগারে তার শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করেছেন। অসুস্থতার কারণ দেখিয়ে কারাকর্তৃপক্ষ বুধবার ও বৃহস্পতিবার দুইদফায় বেগম খালেদা জিয়ার সঙ্গে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্ধারিত সাক্ষাৎটি বাতিল করে। কিন্তু বেগম খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকরা কারাবিধি মেনে তার সঙ্গে সাক্ষাৎ করতে চাইলে তাদের অনুমতি দেয়নি। সবমিলিয়ে খালেদা জিয়ার শারীরিক অসুস্থতা নিয়ে তৈরি হয়েছে একটি ধোঁয়াশা। প্রকৃত অবস্থা সম্পর্কে অন্ধকারে রয়েছেন বিএনপি নেতারা।

কারাগারে বিএনপি চেয়ারপারসন অসুস্থ কিন্তু তার সঙ্গে ব্যক্তিগত চিকিৎসক ও দলের মহাসচিবকে দেখা করতে দেয়া হয়নি। ফলে বিএনপি নেতাকর্মীদের মধ্যে তৈরি হয়েছে নানামুখী আশঙ্কা। উদ্বেগ-উৎকণ্ঠায় ভুগছেন দলটির নেতাকর্মীরা। এমন পরিস্থিতিতে উন্নত চিকিৎসার স্বার্থে খালেদা জিয়ার জামিনে মুক্তি চেয়েছেন দলটির মহাসচিব।

এর আগে সরকারের বিরুদ্ধে কারাগারে থাকা বিএনপি চেয়ারপারসনের অসুস্থতা গোপনের অভিযোগ আনেন তার আইনজীবীরা।

(জাস্ট নিউজ/একে/২২৩০ঘ.)