শেখ হাসিনাকে অবশ্যই ক্ষমতা ছাড়তে হবে: রিজভী

শেখ হাসিনাকে অবশ্যই ক্ষমতা ছাড়তে হবে: রিজভী

কুড়িগ্রাম, ৮ ডিসেম্বর (জাস্ট নিউজ) : একটা অবাধ সুষ্ঠু নির্বাচন করতে শেখ হাসিনাকে অবশ্যই ক্ষমতা ছাড়তে হবে দাবি করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, আওয়ামী লীগ সরকার যদি নিজেদের অধীনে নির্বাচন করতে যায় তাহলে নিজেদের কবর নিজেরাই রচনা করবে। কারণ ওই নির্বাচনে রাজনৈতিক দলগুলোর অংশগ্রহণের কোনও মানেই থাকবে না।

শুক্রবার কুড়িগ্রাম প্রেসক্লাবের সৈয়দ শামসুল হক মিলনায়তনে সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

রুহুল কবির রিজভী বলেন, শেখ হাসিনার অধীনে যত নির্বাচন হয়েছে- তা রক্তাক্ত নির্বাচন। ভোট কেরে নেয়ার নির্বাচন। ভোটকেন্দ্র দখল করার নির্বাচন। একটা অবাধ সুষ্ঠু নির্বাচন করতে হলে শেখ হাসিনাকে অবশ্যই ক্ষমতা থেকে সরে দাঁড়াতে হবে।

প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলনের প্রতিক্রিয়া তিনি বলেন, বৃহস্পতিবার যে বক্তব্য রেখেছিলেন তিনি- তা প্রতিহিংসা পরায়ন। সেখানে ছিল ব্যক্তিগত গালিগালাজ। তিনি নিজেকে খুব উচু ভাবেন আর অন্যদের খুব নিচু ভাবেন।

শেখ হাসিনাকে ইঙ্গিত করে রিজভী বলেন, ওনার হাতে ক্ষমতা আছে তা দিয়ে তিনি মিছিলের উপর, জনগণের অধিকারের পক্ষে কথা বলার উপর নিষ্ঠুর দমন প্রক্রিয়া চালাতে পারেন। কিন্তু এটা সব সময় যে সফল হবে তার কোনও কারণ নাই।

তিনি আগামী ১০ ডিসেম্বর রাত সাড়ে ৮টায় গুলশান কার্যালয়ে বিএনপির স্থায়ী কমিটির বৈঠক হবে বলে সাংবাদিকদের অবহিত করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি আবু বকর সিদ্দিক, সহসভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা, শফিকুল ইসলাম বেবু, যুগ্ম সম্পাদক সোহেল হোসনাইন কায়কোবাদসহ দলের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

(জাস্ট নিউজ/ওটি/১৯১৫ঘ.)