আ.লীগ সরকারি টাকায় নির্বাচনী প্রচারণা চালাচ্ছে: মির্জা আলমগীর

আ.লীগ সরকারি টাকায় নির্বাচনী প্রচারণা চালাচ্ছে: মির্জা আলমগীর

ঢাকা, ১ এপ্রিল (জাস্ট নিউজ) : অন্যদের সুযোগ না দিয়ে সরকারি টাকায় ক্ষমতাসীন আওয়ামী লীগ নির্বাচনী প্রচারণা চালাচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রবিবার দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ অভিযোগ করেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, আজকের মূল বিষয়টা কি? দেশে গণতন্ত্র নেই। আমাদের অধিকার নেই। আপনাদের (মিডিয়ার) সবকিছু লেখার এবং বলার অধিকার নেই। সুতরাং সেই জায়গাগুলোতে আমাদের যাওয়া উচিত। আমাদের সেই চেষ্টা করা উচিত।

সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির অংশ নেবে কি না এমন প্রশ্নের জবাবে ফখরুল বলেন, আজকে আমাদের সিনিয়র নেতাদের যৌথসভা আছে, সেই সভায় এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

খালেদা জিয়ার অসুস্থতা বিষয়ে মিডিয়ার আরো বেশি জানা দরকার বলে মনে করেন ফখরুল। সেই সঙ্গে তিনি এও বলেন, বিএনপি এ নিয়ে বক্তব্য দিয়েছে। জাতি জেনেছে কী হচ্ছে।

নৌকায় ভোট চাওয়া রাজনৈতিক অধিকার শনিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই বক্তব্যে প্রসঙ্গে বিএনপির এই নেতা বলেন, রাজনৈতিক অধিকার আমাদের সংবিধান ও নির্বাচন কমিশনের বিভিন্ন আরপিওর মধ্যে সীমাবদ্ধ। এটা সব রাজনৈতিক দলের জন্য। কিন্তু বিষয়টা তো হচ্ছে, তাঁরা সরকারি টাকা খরচ করে নৌকায় ভোট চেয়ে বেড়াচ্ছেন। আর কেউ করতে পারবে না, কাউকে কোনো সুযোগ দেওয়া হবে না এটা কখনো মেনে নেওয়া যেতে পারে না।

বিএনপির লিফলেট বিতরণ কর্মসূচি সারা দেশে কয়েক দিন ধরে চলবে বলে জানান মির্জা ফখরুল। এরপরে তাঁরা অন্যান্য কর্মসূচি ঘোষণা করবেন বলেও জানান তিনি।

মির্জা ফখরুল ছাড়াও দলের জ্যেষ্ঠ নেতারা রাজধানীর বিভিন্ন জায়গায় আজ লিফলেট বিতরণ করছেন।

(জাস্ট নিউজ/এমআই/১৬৩০ঘ.)