বিএনপির লিফলেট বিতরণে পুলিশের বাধা, সভাপতিকে লাঞ্ছিত

বিএনপির লিফলেট বিতরণে পুলিশের বাধা, সভাপতিকে লাঞ্ছিত

ঢাকা, ১ এপ্রিল (জাস্ট নিউজ) : রাজশাহীতে বিএনপি নেতাকর্মীদের লিফলেট বিতরণে বাধা দিয়েছে পুলিশ। এ সময় সাদা পোশাকে পুলিশ বিএনপি নেতাদের কাছ থেকে লিফলেট কেড়ে নেয়। লাঞ্ছিত করা হয় জেলা বিএনপির সভাপতি তোফাজ্জল হোসেন তপুকে। এনিয়ে উত্তেজনা সৃষ্টি হলেও পরে বিএনপি নেতারা পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার রায় বাতিল করে নিঃশর্ত মুক্তির দাবিতে রবিবার রাজশাহীর কাটাখালী পৌরসভা এলাকায় জেলা বিএনপির লিফলেট বিতরণ কর্মসূচির আয়োজন করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ১১টার দিকে রাজশাহীর কাটাখালী বাজারে লিফলেট বিতরণ উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করে জেলা বিএনপির নেতাকর্মীরা। পৌরসভা বিএনপির সভাপতি জিয়াউল হকের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট তোফাজ্জল হোসেন তপু। আলোচনা সভা শেষে তোফাজ্জল হোসেন তপু নেতাকর্মীদের নিয়ে লিফলেট বিতরণে বের হন। এ সময় পুলিশ বাধা দিয়ে লিফলেট কেড়ে নেয়।

পরে পুলিশের বাধা উপেক্ষা করে আবারও লিফলেট বিতরণ শুরু করলে সাদা পোষাকে কয়েকজন পুলিশ ফের তাদের বাধা দেয়। এ পর্যায়ে তারা জেলা বিএনপির সভাপতি তোফাজ্জল হোসেন তপুর কাছ থেকে লিফলেট কেড়ে নেয় এবং তাকে টেনে হিঁচড়ে রাস্তায় নামিয়ে দেয়। এ সময় বিএনপি নেতাদের মধ্যে উত্তেজনা সৃষ্টি হলেও সভাপতি পরিস্থিতি নিয়ন্ত্রণ করেন।

জেলা বিএনপির সভাপতি তোফাজ্জল হোসেন তপু জানান, পুলিশ তার সঙ্গে অশালীন আচরণ করেছে। পুলিশের আচরণ ছিল উস্কানিমূলক। কিন্তু দলীয় নেতা-কর্মীদের তিনি শান্ত করেন।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন-রাজশাহী জেলা বিএনপির সহ-সভাপতি অধ্যাপক জাহাঙ্গীর হোসেন, মহানগর বিএনপি’র সিনিয়র-যুগ্ম সম্পাদক মামুনুর রশিদ মামুন, জেলা বিএনপির যুগ্ম-সম্পাদক ডিএম জিয়াউর রহমান জিয়া, রায়হানুল আলম রায়হান, ওয়াদুদ হাসান পিন্টু, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা মামুন, রফিকুল ইসলাম।

(জাস্ট নিউজ/এমআই/১৬৪০ঘ.)