বিভিন্ন কায়দায় সংবাদমাধ্যম নিয়ন্ত্রণ করতে চায় সরকার: বিএনপি

বিভিন্ন কায়দায় সংবাদমাধ্যম নিয়ন্ত্রণ করতে চায় সরকার: বিএনপি

সাংবাদিকদের ১১ নেতার ব্যাংক হিসাব তলবের ঘটনাকে ভীতি ও আতঙ্ক সৃষ্টির একটি কৌশল বলে মনে করছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ সোমবার এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, কর্তৃত্ববাদী সরকারের দমন-নিপীড়ন থেকে সাংবাদিকেরাও রেহাই পাচ্ছেন না। সত্য প্রকাশে সাংবাদিকদের বিভিন্ন উপায়ে টুঁটি চেপে ধরার পর এখন সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলব সাংবাদিকদের মধ্যে ভীতি ও আতঙ্ক সৃষ্টির একটি নতুন কৌশল। বিএনপির মহাসচিব এ ঘটনাকে উদ্দেশ্যমূলক বলে উল্লেখ করে বলেন, নজিরবিহীন এ ঘটনা স্বাধীন সাংবাদিকতা ও মতপ্রকাশের বিরুদ্ধে চরম হুমকি।

ক্ষমতা দীর্ঘস্থায়ী করতে সরকারবিরোধী মতের, মানবাধিকারকর্মী, সাংবাদিকদের ওপর নির্যাতন শুরু করেছে বলে জানান মির্জা ফখরুল। তিনি বলেন, দুঃশাসনে দেশের সাধারণ মানুষের পাশাপাশি সত্য প্রকাশে নির্ভিক সাংবাদিকেরাও সরকারি জুলুম-নির্যাতনে জর্জরিত।

অনিবন্ধিত অনলাইন নিউজ পোর্টাল বন্ধের ঘোষণার কথা উল্লেখ করে বিএনপির মহাসচিব বলেন, এতে মনে হয়েছে, দেশের গণমাধ্যম ও সাংবাদিকদের কোনো স্বাধীনতা নেই। বিভিন্ন কায়দায় দেশের সংবাদমাধ্যমগুলোকে নিয়ন্ত্রণ করতে চায় সরকার। দেশে এক ব্যক্তির শাসন প্রতিষ্ঠার লক্ষ্যে সরকার সাংবাদিকদের কলম চেপে ধরছে।

সাংবাদিক নেতাদের ব্যাংক হিসাব তলবের সিদ্ধান্ত প্রত্যাহার করে গণমাধ্যমের স্বাধীনতা নিশ্চিত করার আহ্বান জানান মির্জা ফখরুল।