সরকারের সঙ্গে মতের অমিল হলেই গুম: রিজভী

সরকারের সঙ্গে মতের অমিল হলেই গুম: রিজভী

কুড়িগ্রাম, ৯ ডিসেম্বর (জাস্ট নিউজ) : বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, সংবাদপত্র ও গণমাধ্যমে তাকালেই দেখা যায় বিচার বহির্ভূত হত্যাকাণ্ড অথবা গুমের শিকার হচ্ছেন বিরোধী দলের নেতাকর্মীসহ বিরোধী চিন্তার মানুষ। বর্তমান সরকার একদলীয় শাসন কায়েম করতে চায়। কেউ যাতে বাধা হয়ে না দাঁড়ায় এজন্য এগুলো করেছে তারা। এটি করতে গিয়ে ইলিয়াস আলী, চৌধুরী আলম, সালাউদ্দিন চৌধুরীর মতো জনপ্রতিনিধিদের গুম করেছে। এটি শুধু বিরোধী দল ও মতের প্রতি নয়। সরকারের সঙ্গে কারো মতের অমিল হলেই তারা সরকারের দ্বারা গুমের শিকার হচ্ছেন, অপহরণের শিকার হচ্ছেন অথবা বিচার বহির্ভূত হত্যার শিকার হচ্ছে।

শ‌নিবার কুড়িগ্রাম প্রেস ক্লাবের সৈয়দ শামসুল হক মিলনায়তনে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। তিনি বলেন, বাংলাদেশে এই মুহূর্তে আমরা ভয়ঙ্কর মানবতালুণ্ঠিত একটি রাজনৈতিক-সামাজিক পরিবেশের মধ্যে বসবাস করছি। এই অবস্থার জন্য দায়ী বর্তমান ভোটারবিহীন সরকার।

রুহুল কবির রিজভী জানান, জাতিসংঘ ঘোষিত মানবাধিকার দিবস উপলক্ষে রবিবার ঢাকা মহানগরসহ প্রতিটি জেলায় বিএনপি মানববন্ধন করবে। ঢাকায় জাতীয় প্রেস ক্লাবের সামনে সকাল ১১টায় মানববন্ধন পালন করবে দলটি।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সিনিয়র সহসভাপতি আবু বকর সিদ্দিক, সহসভাপতি মোস্তাফিজার রহমান মোস্তফা, আব্দুল আজিজ, শফিকুল ইসলাম বেবু, যুগ্ম সম্পাদক সোহেল হোসনাইন কায়কোবাদ, আলতাফ হোসেন, দফতর সম্পাদক এসএম আশরাফুল হক রুবেল, পৌর বিএনপির সাধারণ সম্পাদক মহিউদ্দিন জাহাঙ্গীর বিপ্লব, জেলা যুবদল সভাপতি রায়হান কবির, জেলা স্বেচ্ছা সেবক দলের সাধারণ সম্পাদক আবু হানিফ বিপ্লব, জেলা ছাত্রদল সভাপতি আমিমুল ইহসান, সাধারণ সম্পাদক হাসান জোবায়ের হিমেল প্রমুখ।

(জাস্ট নিউজ/ওটি/১৬৪৯ঘ.)