প্রধানমন্ত্রী জাতিসংঘে দেয়া ভাষণে মিথ্যাচার করেছেন: বিএনপি

প্রধানমন্ত্রী জাতিসংঘে দেয়া ভাষণে মিথ্যাচার করেছেন: বিএনপি

জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে দেয়া ভাষণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা মিথ্যাচার করেছেন বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রবিবার (২৬ সেপ্টেম্বর) রাজধানীর চন্দ্রিমা উদ্যানে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের কবরে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, জাতিসংঘে ভাষণে মিথ্যাচার করেছেন প্রধানমন্ত্রী। দেশের গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলো ধ্বংস হয়ে গেছে। নির্বাচন কমিশন (ইসি) নষ্ট হয়েছে। অথচ গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দেয়া কিংবা নিরপেক্ষ নির্বাচন ব্যবস্থা নিয়ে কথা বলেননি তিনি।

জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে এখন যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন শেখ হাসিনা। সেই অধিবেশনে তার দেয়া ভাষণ প্রসঙ্গে মন্তব্য চাওয়া হলে তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী মিথ্যাচার করেছেন। তার নেতৃত্বে একটি ফ্যাসিবাদী সরকার এখন ক্ষমতা কুক্ষিগত করে রয়েছে। কঠোর আন্দোলন এবং গণ-অভ্যুত্থানের মাধ্যমে দানবীয় এ সরকারের পতন ঘটাতে হবে।

 

বিএনপি মহাসচিব বলেন, প্রধানমন্ত্রী তার বক্তব্যে মিথ্যাচার করেছেন। তার বিরুদ্ধে পত্রপত্রিকায় যেসব লেখালেখি হয়েছে তা খণ্ডানোর জন্য দেশনেত্রী বেগম খালেদা জিয়া সম্পর্কে তিনি অনেকগুলো নেতিবাচক কথা বলেছেন। আমরা তার এই মিথ্যাচারের তীব্র নিন্দা জানাচ্ছি। পাশাপাশি আমরা আশা করি দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দেয়ার জন্য সরকারের শুভবুদ্ধির উদয় হবে এবং তারা পদত্যাগ করে একটি নিরপেক্ষ নির্বাচনী সরকার ব্যবস্থার মাধ্যমে ও নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে একটি সুষ্ঠু নির্বাচনের ব্যবস্থা করবেন। যাতে সত্যিকার অর্থে একটি জনগণের সরকার প্রতিষ্ঠা হতে পারে।

তিনি বলেন, রোহিঙ্গা ইস্যু নিয়ে এখন পর্যন্ত প্রধানমন্ত্রী বলুন আর এই সরকার বলুন কেউ ইতিবাচক ভূমিকা পালন করেনি। এখন পর্যন্ত তারা এই সমস্যা সমাধানের পথ বের করতে পারেনি। তারা এই ইস্যুটাকে জিইয়ে রেখে একটি আন্তর্জাতিক সুবিধা গ্রহণের চেষ্টা করছে।

এসময় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানি, কৃষক দলের সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিন, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম বাবুল, সিনিয়র সহসভাপতি হেলালুজ্জামান তালুকদার লালু, সহসভাপতি অ্যাডভোকেট গৌতম চক্রবর্তী, যুগ্ম সম্পাদক প্রকৌশলী টিএস আইয়ুব, যুগ্ম সম্পাদক মোশারফ হোসেন এমপি ও দপ্তর সম্পাদক মো. শফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

এমজে/