পিজি হাসপাতালে খালেদা জিয়া

পিজি হাসপাতালে  খালেদা জিয়া

ঢাকা, ৭ এপ্রিল (জাস্ট নিউজ) : শারীরিক অসুস্থতার কারণে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগার থেকে শাহবাগের বিএসএমএমইউ (পিজি) হাসপাতালে নেয়া হয়েছে।

শনিবার বেলা সাড়ে ১১ টায় বেগম জিয়াকে কড়া পুলিশ পাহারায় হাসপাতালে নেয়া হয়। চেহেরার মধ্যে শারিরিক অসুস্থতার ছাপ থাকলেও বেশ দৃঢ়চেতা মনে হয়েছে সাবেক এই প্রধানমন্ত্রীকে।

এসময় খালেদা জিয়া চশমা ও সাদা রঙের ফুল তোলা শাড়ি পরিহিত ছিলেন। হাসপাতালে পৌঁছানোর পর খালেদা জিয়ার জন্য কেবিন ব্লকের সিঁড়ির গোড়ায় হুইল চেয়ার রাখা হয়েছিল কিন্তু তিনি তা ব্যবহারে করেননি এবং পায়ে হেঁটেই লিফট পর্যন্ত যান।

পরে ১৯ নম্বর লিফট দিয়ে ৫১২ নম্বর কেবিনে নিয়ে যাওয়া হয় তাকে। এখানে খালেদা জিয়াকে এক্সরে, সিটি স্ক্যান ও এমআরআই করা হতে পারে।

এদিকে বেগম খালেদা জিয়াকে হাসপাতালে নেওয়াকে কেন্দ্র করে বিএসএমএমইউ হাসপাতালসহ আশপাশের এলাকায় কয়েক স্তরের নিরাপত্তা নেওয়া হয়েছে। সব ধরনের যান চলাচল শিথিল করা হয়েছে।

হাসপাতালের বাহিরে পুলিশি বেস্টনীকে উপেক্ষা করে বিপুলসংখক বিএনপি সমর্থক নেতাকর্মী জড়ো হয়ে বেগম জিয়ার মুক্তি দাবী করে শ্লোগান দিতে থাকে। এসময় পুলিশ ব্যাপক লাঠিচার্জ করে উপস্থিত জনতাকে ছত্রভঙ্গ করে দেয়। আটক করা হয় অন্তত ৫ নেতাকর্মীকে।

(জাস্ট নিউজ/জেআর/১১৪০ঘ.)