কুমিল্লার ঘটনা উদ্দেশ্যমূলক ও পরিকল্পিত: রিজভী

কুমিল্লার ঘটনা উদ্দেশ্যমূলক ও পরিকল্পিত: রিজভী

কুমিল্লায় পূজামণ্ডপে সৃষ্ট উত্তেজনার ঘটনা ‘উদ্দেশ্যমূলক ও পরিকল্পিত’ মন্তব্য করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, সরকার বিশ্বকে দেখানোর চেষ্টা করছে যে সাম্প্রদায়িক ঘটনা যা-ই ঘটুক, তা তারা দমন করেছে।

শুক্রবার (১৫ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে বাংলাদেশ জাতীয় দল আয়োজিত ‘গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠায় নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন অপরিহার্য’ শীর্ষক এক মানববন্ধনে তিনি এই কথা বলেন।

তিনি আরও বলেন, ‘দেশে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ক্রমাগত ঊর্ধ্বগতি- এর কোনও সমাধান করছে না সরকার। তাদের (সরকার দলীয়) লোকেরাই সিন্ডিকেটে জড়িত। এর থেকে (দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি) দৃষ্টি সরাতেই কুমিল্লার ঘটনা ঘটানো হয়েছে।’

প্রেসক্লাবে রাজনৈতিক সভা বন্ধের ঘোষণায় তিনি বলেন, আজকে যে বিএনপিকে সভা করতে না দেওয়ার পেছনে কারণ দেশে গুম খুন চলবে কিন্তু প্রেসক্লাবে কোনও সভা সেমিনার করতে পারবে না। এই সরকারের উসকানিতে আমরা কোনও প্রতিক্রিয়া দেখাবো না। শেখ হাসিনার প্রতিটি পদক্ষেপ এই দেশের জনগণকে প্রতিপক্ষ বানিয়েছে।

‘নির্দলীয় নির্বাচন হতে পারে এই দৃষ্টান্ত শেখ হাসিনা রাখেননি’ মন্তব্য করে বলেন, তিনি (শেখ হাসিনা) একসময় নির্দলীয় নির্বাচনের জন্য আন্দোলন করেছে, এখন ক্ষমতা হারানোর ভয়ে তিনি নির্দলীয় নির্বাচন বাদ দিয়েছেন।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, নির্বাহী কেন্দ্রীয় সদস্য আবু নাসের রহমাতুল্লাসহ অনেক।