খালেদা জিয়ার সুস্থতা কামনা করে সারা দেশে দোয়া মাহফিল

খালেদা জিয়ার সুস্থতা কামনা করে সারা দেশে দোয়া মাহফিল

সাবেক প্রধানমন্ত্রী এবং বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সুস্থতা কামনায় সারা দেশে আজ শুক্রবার দোয়া মাহফিল পালন করেছে দলটি। কেন্দ্রীয় এই কর্মসূচির অংশ হিসেবে জুমার নামাজের পর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে নেতা–কর্মীরা তাঁর জন্য দোয়া মাহফিলে অংশ নেন।

বায়তুল মোকাররম মসজিদে দোয়ায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী, নজরুল ইসলাম খান ও ইকবাল হাসান মাহমুদ, ঢাকা মহানগর উত্তরের আহ্বায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণের আহ্বায়ক আবদুস সালামসহ কেন্দ্রীয় নেতারা অংশ নেন।

জাতীয় মসজিদের ইমাম মাওলানা মিজানুর রহমান জুমা নামাজের পর মোনাজাতে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার রোগমুক্তির জন্য আল্লাহর রহমত কামনা করেন।

জুমার নামাজ শেষে জাতীয় মসজিদের দক্ষিণ প্রাঙ্গণে বিএনপির উদ্যোগে আলাদা করে বিশেষ আরেকটি মোনাজাত অনুষ্ঠিত হয়। মোনাজাত পরিচালনা করেন জাতীয়তাবাদী ওলামা দলের আহ্বায়ক মাওলানা শাহ নেসারুল হক।

উভয় মোনাজাতে বিএনপির তৈমুর আলম খন্দকার, শামসুর রহমান শিমুল বিশ্বাস, খায়রুল কবির খোকন, শহিদ উদ্দিন চৌধুরী, মীর সরফত আলী, সালাহউদ্দিন আহমেদ, জহির উদ্দিন স্বপন, আনিসুর রহমান তালুকদার, অঙ্গসংগঠনের রফিকুল আলম, ইশরাক হোসেন, আমিনুল হক, হাবিবুর রশীদ হাবিব, সাইফুল আলম, সুলতান সালাউদ্দিন, ছাত্রদলের ইকবাল হোসেন শ্যামল, ২০–দলীয় জোটের শরিক এলডিপির শাহাদাত হোসেন সেলিম, জাগপার খন্দকার লুতফুর রহমান, জাতীয় দলের সৈয়দ এহসানুল হুদাসহ কয়েক হাজার নেতা-কর্মী অংশ নেন।

মোনাজাতে নেতা-কর্মীদের অনেককে অশ্রুসিক্ত কণ্ঠে আল্লাহর কাছে খালেদা জিয়ার রোগমুক্তির জন্য দোয়া করতে দেখা যায়। দোয়া উপলক্ষে জাতীয় মসজিদের চারপাশে পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীগুলোর বিপুলসংখ্যক সদস্যকে মোতায়েন করা হয়। দক্ষিণ গেটের কাছাকাছি স্থানে রাখা হয় পুলিশের রায়ট কার, জলকামানের গাড়ি ও প্রিজন ভ্যান।

বিএনপি নেতারা জানান, সারা দেশের বিভিন্ন মসজিদে দোয়া ও উপাসনালয়ে খালেদা জিয়ার সুস্থতা কামনা করে বিশেষ প্রার্থনা সভা হয়েছে।

খালেদা জিয়া গুরুতর অসুস্থ হয়ে ১৩ নভেম্বর থেকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন।