খালেদা জিয়ার মুক্তি ও শেখ হাসিনার পতন একই সঙ্গে হবে: রিজভী

খালেদা জিয়ার মুক্তি ও শেখ হাসিনার পতন একই সঙ্গে হবে: রিজভী

ঢাকা, ১৩ এপ্রিল (জাস্ট নিউজ) : বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, বেগম খালেদা জিয়ার মুক্তি ও শেখ হাসিনার পতন একই সঙ্গে হবে।

শুক্রবার নয়াপল্টন দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে তিনি একথা বলেন।

রিজভী আহমেদ বলেন, এবার জনগণের ভোটাধিকার মানুষ প্রয়োগ করবেই। আর বেশি সময় নেই। এই মুহুর্তে বেগম খালেদা জিয়ার মুক্তি দিতে হবে। নিরোপেক্ষ নির্বাচন দিতে হবে। তা না হলে জনগণ আর অপেক্ষা করবে না। নইলে বেগম খালেদা জিয়ার মুক্তি ও শেখ হাসিনার পতন একই সঙ্গে হবে।

তিনি বলেন, কোটা সংস্কারের দাবিতে সাধারণ ছাত্রদের আন্দোলন অন্যখাতে প্রবাহিত করার যে ভয়ঙ্কর নীল নকশা করেছিল সেটা জেনে যাওয়ায় একজন ছাত্রীর রগ কেটে দিয়েছে ছাত্রলীগের এক নেত্রী। এটা বিরল ঘটনা। ছাত্রলীগকে এমন হিংস্রভাবে গড়ে তোলা হয়েছে যে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কিছু হলেই তারা অস্ত্র নিয়ে ঝাঁপিয়ে পড়ে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে সাধারণ ছাত্রদের উপর যা হয়েছে তা সরকারের প্রত্যক্ষ মদদে হয়েছে। সাধারণ ছাত্রীর রগ কেটে দেয়া নেত্রীকে বহিষ্কার করার পর আবার তা প্রত্যাহার করার মধ্য দিয়েই তা স্পষ্ট হয়ে গেছে।

এসময় তিনি বলেন, ছাত্রদের তীব্র আন্দোলনের মধ্যে আর কিছু করতে না পেরে আন্দোলন থামানোর জন্য কোটা বাতিল করা হয়েছে। এরপরে কি চাল হবে সেটাই এখন দেখার বিষয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, আইন বিষয়ক সম্পাদক অ্যাড. সানাউল্লাহ মিয়া, সহ-প্রচার সম্পাদক আসাদুল করিম শাহিন, সহ দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, আমিনুল ইসলাম প্রমুখ।

(জাস্ট নিউজ/একে/১৯১০ঘ.)