আ’লীগের নির্বাচন পরিচালনা কমিটি গঠন

আ’লীগের নির্বাচন পরিচালনা কমিটি গঠন

ঢাকা, ১৬ এপ্রিল (জাস্ট নিউজ) : আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে ক্ষমতাসীন আওয়ামী লীগ জাতীয় নির্বাচন পরিচালনা কমিটি-২০১৮ গঠন করেছে। আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চেয়ারম্যান, উপদেষ্টা পরিষদ সদস্য হোসেন তওফিক ইমামকে কো-চেয়ারম্যান এবং সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরকে সদস্যসচিব করে এ কমিটি গঠিত হয়েছে।

আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সাবহান গোলাপ স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে সোমবার এ তথ্য জানানো হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, নির্বাচন পরিচালনা কমিটির অন্যান্য সদস্যরা হলেন- আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ও সহযোগী সংগঠনের সভাপতি এবং সাধারণ সম্পাদক।

প্রসঙ্গত, প্রতিটি জাতীয় নির্বাচনের আগে একটি নির্বাচন পরিচালনা কমিটি গঠন করে থাকে আওয়ামী লীগ। এবারো আগামী নির্বাচন পরিচালনা, সমন্বয়, কর্মকৌশল নির্ধারণ এবং সার্বিক নির্বাচনী কর্মকাণ্ড পরিচালনার জন্য এ কমিটি গঠন করা হয়।

কমিটি গঠনের লক্ষ্যে সংশ্লিষ্টরা এ সপ্তাহের প্রথম দিকে একটি খসড়া দলের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জমা দেন। প্রধানমন্ত্রী গত রবিবার সৌদি আরব যাওয়ার পূর্ব মুহূর্তে তা চূড়ান্ত করেন। এর ধারাবাহিকতায় সোমবার তা গণমাধ্যমে পাঠানো হয়।

সাধারণত এ কমিটি নির্বাচনী প্রচারণা, এজেন্ট প্রশিক্ষণ, ভোটকেন্দ্রভিত্তিক কমিটি গঠন, নির্বাচনসংশ্লিষ্ট সব তথ্য সংরক্ষণ এবং নির্বাচনী পর্যবেক্ষণ করার কাজ সরাসরি তদারকি করে। দলের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ের তিনতলায় এ কমিটির সার্বক্ষণিক কর্মকাণ্ড চলে।

(জাস্ট নিউজ/একে/২০৩৪ঘ.)