অনুমতি নেওয়ার পরও খালেদা জিয়ার সাক্ষাৎ পেলেন না বিএনপি নেতারা

অনুমতি নেওয়ার পরও খালেদা জিয়ার সাক্ষাৎ পেলেন না বিএনপি নেতারা

ঢাকা, ১৯ এপ্রিল (জাস্ট নিউজ) : বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে অনুমতি নিয়ে পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে গিয়েছিলেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ স্থায়ী কমিটির দুই সদস্য মির্জা আব্বাস ও নজরুল ইসলাম খান।

বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩টার দিকে কারাগারের সামনে আসেন তারা। কিন্তু আধঘণ্টা অপেক্ষার পরও প্রবেশের অনুমতি মেলেনি তাদের।

এ প্রসঙ্গে মির্জা আলমগীর বলেছেন, আমরা সাক্ষাতের জন্য আগেই অনুমতি চেয়েছিলাম। গত পরশু (১৭ এপ্রিল) আমাদের একটা সময় দেওয়া হয়েছিল। তারপর তা বাতিল করে বৃহস্পতিবার আবারো সময় দেওয়া হয় বিকাল ৩টা থেকে ৪টার মধ্যে। আমরা সেজন্যই এসেছিলাম। কিন্তু কারাগারে আসার পরে আমাদের বলা হলো, আজও সম্ভব হচ্ছে না। কারা কর্তৃপক্ষ জানিয়েছে, আগামী দুই-একদিনের মধ্যে বিএনপি চেয়ারপারসনের সঙ্গে আমাদের সাক্ষাৎ হতে পারে।

কী কারণে আজ দেখা করতে পারেননি, এমন প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব বলেন, এটা আমরা বলতে পারবো না। উনারা বলেছেন, আইজি সাহেব নেই। তিনি কাশিমপুরে গেছেন, এটাই বলেছেন।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক কারাগারের একজন কর্মকর্তা সাংবাদিকদের বলেন, আইজি প্রিজন না থাকায় বিএনপি নেতারা আজ প্রবেশ করতে পারেননি। তবে দুই দিন পর তারা সাক্ষাৎ করতে পারবেন। এক্ষেত্রে অনুমতি নেওয়ার কোনো প্রয়োজন হবে না।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় গত ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসনকে পাঁচ বছরের কারাদণ্ড দেন ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ড. আখতারুজ্জামান। রায়ের পর থেকে বেগম খালেদা জিয়াকে রাজধানীর নাজিমউদ্দিন রোডের সাবেক কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে।

(জাস্ট নিউজ/এমআই/১৬৫২ঘ.)