খালেদা জিয়ার স্বাস্থ্য খারাপ, উদ্বেগজনক : মির্জা আলমগীর

খালেদা জিয়ার স্বাস্থ্য খারাপ, উদ্বেগজনক : মির্জা আলমগীর

ঢাকা, ২৮ এপ্রিল (জাস্ট নিউজ) : কারান্তরীণ বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা ‘আগের চেয়ে খারাপ হয়েছে এবং তা উদ্বেগজনক’ অবস্থায় পৌঁছেছে বলে দাবি করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার বিকালে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বেগম খালেদা জিয়ার সঙ্গে কারাগারে দেখা করে এসে উপস্থিত সাংবাদিকদের এসব কথা বলন।

মির্জা আলমগীর বলেন, বেগম খালেদা জিয়ার শরীরের অবস্থা দিন দিন খারাপ হচ্ছে। তার শারীরিক অবস্থার অবনতি হলে এ দায় সরকাকে নিতে হবে।

বিএনপি মহাসচিব বলেন, বেগম খালেদা জিয়ার বাম হাত শক্ত হয়ে ওজন বেড়ে যাচ্ছে। বাম পাশ দিয়ে পা পর্যন্ত যন্ত্রণা বাড়ছে। সরকারি মেডিকেল বোর্ডের লেখা ঔষুধগুলো কাজ করছে না। এ অবস্থায় খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য তার পছন্দ অনুযায়ী ইউনাইটেড হাসপাতালে চিকিৎসার প্রয়োজন।

মির্জা আলমগীর বলেন, বেগম খালেদা জিয়া এখন যে পরিবেশে আছেন তাতে একজন সুস্থ মানুষ অসুস্থ হয়ে যাবে। কোনো অসুস্থ মানুষের সুস্থ হওয়া সম্ভব নয়। এ অবস্থায় তার থাকার পরিবেশ পরিবর্তন করার দরকার।

বিএনপি মহাসচিব আরো বলেন, বেগম খালেদা জিয়া দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন যেন দ্রুত তার শরীর সুস্থ হয়। এবং নেতাকর্মীদের সাহসের সঙ্গে আন্দোলন চালিয়ে যেতে বলেছেন।

এর আগে বিকাল ৩টা ৫০ মিনিটে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস ও নজরুল ইসলাম খান কারাগারে প্রবেশ করেন।

এর আগে সর্বশেষ গত ১৯ এপ্রিল বিএনপির এই তিন নেতা সরকারের অনুমতি নিয়ে বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে কারাফটকে যান। জেলার ভেতর থেকে টেলিফোনের মাধ্যমে মির্জা আব্বাসকে জানান যে, আজ সম্ভব হচ্ছে না। অথচ এর জন্য সুস্পষ্টভাবে কোনো কারণ দেখানো হয়নি বলে অভিযোগ করেছিলেন বিএনপির মহাসচিব।

বিএনপির পক্ষ থেকে অভিযোগ ছিল, পরের দিন অর্থাৎ ২০ এপ্রিল বেগম খালেদা জিয়ার পরিবারের সদস্যরাও সাক্ষাৎ করতে গিয়েছিলেন। কিন্তু দীর্ঘ সময় অপেক্ষা করেও তারা দেখা করতে পারেননি। জানানো হয়, তিনি অসুস্থ।

(জাস্ট নিউজ/একে/১৮৫৯ঘ.)