সমাবেশের অনুমতি না পাওয়ায় র‌্যালি করবে শ্রমিক দল

সমাবেশের অনুমতি না পাওয়ায় র‌্যালি করবে শ্রমিক দল

ঢাকা, ৩০ এপ্রিল (জাস্ট নিউজ) : আগামীকাল পহেলা মে রাজধানীর সোহরাওয়ার্দি উদ্যানে সমাবেশের অনুমতি না পেয়ে নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শ্রমিক র‌্যালি বের করবে বিএনপির অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী শ্রমিক দল।

সোমবার সকালে বিএনপির সংবাদ সম্মেলনে শ্রমিক দলের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম খান নাসিম সংগঠনের এই সিদ্ধান্তের কথা জানান।

তিনি বলেন, আমরা মহান আন্তর্জাতিক শ্রমিক দিবসে সোহরাওয়ার্দি উদ্যানে শ্রমিক সমাবেশের জন্য অনেক আগেই অনুমতি চেয়ে আবেদন করেছিলাম মহানগর পুলিশের কাছে। আমাদের আবেদনের কোনো জবাব তারা এখন পর্যন্ত দেয়নি। এমতাবস্থায় আমরা ১ মে মহান আন্তর্জাতিক শ্রমিক দিবসের দিন সকাল ১১টায় নয়া পল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শ্রমিক র‌্যালী করবো। এজন্য মহানগর পুলিশকে অবহিত করেছি। এই র‌্যালীতে শ্রমজীবী মানুষরা অংশ নেবেন।

নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলনে শ্রমিক দলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ সরকারের এহেন কর্মকাণ্ডের সমালোচনা করে বলেন, আন্তর্জাতিক শ্রমিক দিবস এটি। বিএনপির জন্মের পর থেকে এই দিবসটি পালন করে আসছে। এখানেও এই সরকার সেইদিনটিতেও সোহরাওয়ার্দি উদ্যানে একটা সমাবেশ করার অনুমতি দিলেন না। কেনো দিলেন না? শ্রমিকদলের সাথে জাতীয়তাবাদী কথাটা যুক্ত আছে। জাতীয়তাবাদী কথাটা লেখা থাকার কারণে তাদের মধ্যে ভীতির সৃষ্টি হয়েছে। হয়তো লাখ লাখ লোক জমায়েত হবে। জনগনের সমাবেশে আতঙ্কিত আওয়ামী সরকার সমাবেশের অনুমতি দেন না। সব কিছুতে একদলীয় একতরফা একটি রাজত্ব কায়েম করেছে অবৈধ সরকারের প্রধানমন্ত্রী। আমি বিএনপির পক্ষ থেকে এই অনুমতি না দেয়ার তীব্র নিন্দা জানাচ্ছি। এরা হচ্ছে মানব বিরোধী সরকার, এরা শ্রমিক বিরোধী সরকার, এরা শ্রমজীবী মানুষের শত্রু সরকার।

সংবাদ সম্মেলনে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা নজমুল হক নান্নু, আতাউর রহমান ঢালী, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সহ-দফরত সম্পাদক মুনির হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

(জাস্ট নিউজ/এমআই/১৪১২ঘ.)