ঢাবিতে ছাত্রদলের ওপর হামলার প্রতিবাদে নয়াপল্টনে চলছে সমাবেশ

ঢাবিতে ছাত্রদলের ওপর হামলার প্রতিবাদে নয়াপল্টনে চলছে সমাবেশ

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ছাত্রদলের নবগঠিত কমিটির নেতৃবৃন্দের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করছে কেন্দ্রীয় ছাত্রদল।

বৃহস্পতিবার বিকেল ৩টায় এ সমাবেশ শুরু হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সমাবেশের কারণে নয়াপল্টনে অবস্থিত দলীয় কার্যালের সমানের ভিআইপি সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে আশপাশের এলাকায় তীব্র যানজট সৃষ্টি হয়েছে।

এদিকে সমাবেশে যোগ দিতে দুপুর থেকে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমবেত হতে শুরু করেন নেতাকর্মীরা। ছাত্রদলসহ বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের হাজারো নেতাকর্মী ব্যানার ও ফেস্টুনসহ খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশে অংশ নিয়েছেন।

ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের সঞ্চালনায় এ সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে।

সমাবেশ কেন্দ্র করে সব ধরনের বিশৃঙ্খলা এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশের পাশাপাশি সাদা পোশাকেরও আইনশৃঙ্খলা বাহিনীর উপস্থিতি লক্ষ্য করা গেছে।

গত ২৭ সেপ্টেম্বর বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) উপাচার্যের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করতে গেলে ছাত্রদলের নবগঠিত কমিটির নেতাদের ওপর হামলা চালায় ছাত্রলীগ।