সিলেটে বিএনপির গণসমাবেশ

লোকারণ্য সিলেটের আলীয়া মাদ্রাসা মাঠ ও আশে পাশের এলাকা

লোকারণ্য সিলেটের আলীয়া মাদ্রাসা মাঠ ও আশে পাশের এলাকা

বিএনপির সিলেট বিভাগীয় গণসমাবেশকে কেন্দ্র করে লোকারণ্য সিলেটের আলীয়া মাদ্রাসা ময়দান। অনেকেই গত তিন দিন ধরে মাঠে অবস্থান করছেন। আজ গোটা মাঠে নেতাকর্মীরা উপচে পড়েন। আলিয়া মাদ্রাসা মাঠ ছাড়াও আশপাশ এলাকার চৌহাট্টা, রিকাবীবাজার ও দরগাগেট এলাকায় হাজারো মানুষ দাঁড়িয়ে বিএনপির নেতাদের বক্তব্য শুনতে দেখা যায়।

সিলেট মহানগর বিএনপির সদস্যসচিব মিফতাহ্ সিদ্দিকী বলেন, সমাবেশস্থল পরিপূর্ণ হয়ে আশপাশের রাস্তায় মানুষের ঢল নেমেছে। বাধা দিয়েও সরকার জনস্রোত ঠেকাতে পারেনি।

এর আগে আজ শনিবার সকাল থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে সিলেটের বিভিন্ন জেলা-উপজেলা ও নগরের বিভিন্ন ওয়ার্ড থেকে বিএনপির নেতা-কর্মীরা আলিয়া মাদ্রাসা মাঠে সমবেত হন। বেলা সাড়ে ১১টায় গণসমাবেশ শুরু হয়। বেলা সাড়ে তিনটা পর্যন্ত দলটির নেতারা বক্তব্য রাখছিলেন। বক্তব্যে তাঁরা বলেন, বাধা দিয়েও সরকার মানুষের ঢল থামাতে পারেনি। বাধা না দিলে আরও মানুষ উপস্থিত হতে পারতেন।

বিকেলে সমাবেশে বক্তৃতা দিতে গিয়ে সিলেট বিএনপির শীর্ষ নেতা ও চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির উপস্থিত নেতাকর্মীদের কাছে কৃতজ্ঞতা জানান। এ সময় তিনি বলেন- আপনারা অনেকেই তিন দিন আগে সিলেটের এই মাঠে এসেছেন। এখনো আপনারা আছেন। আপনাদের কাছে আমরা কৃতজ্ঞ।

তবে- আপনাদের এই কষ্টের প্রতিদান অবশ্যই মিলবে। এর আগে সকাল থেকে দলে দলে মিছিল সহকারে নেতাকর্মীরা আসেন সিলেটের সমাবেশে। ধর্মঘটের কারনে যানবাহন চলাচল বন্ধ থাকলেও সিএনজি অটোরিক্সা, রিকশা, পিকআপ ট্রাকে করে বিএনপির নেতাকর্মীরা সিলেট জেলার বিভিন্ন উপজেলা থেকে সমাবেশস্থলে আসেন। আগের রাতে বিভিন্ন স্থানে পুলিশি বাধার অভিযোগ থাকলেও শনিবার সকাল থেকে বাধা ছাড়াই নেতাকর্মীরা সমাবেশে আসতে পেরেছেন।