বিএনপির সামনে লড়াই ছাড়া বিকল্প পথ নেই : মির্জা আলমগীর

বিএনপির সামনে লড়াই ছাড়া বিকল্প পথ নেই : মির্জা আলমগীর

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে কোনো গণতন্ত্র নেই। গণতন্ত্র পুনরুদ্ধার করতে হবে। এখন লড়াই করা ছাড়া বিএনপির সামনে বিকল্প কোনো পথ নেই।

আজ সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের দোয়া ও মিলাদ মাহফিলে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্মদিন উপলক্ষে এই দোয়ার আয়োজন করে দলটি।

মহাসচিব বলেন, রাজনীতি আর গণতন্ত্রকে ধ্বংস করার হীন চক্রান্ত করছে সরকার। গণতন্ত্র ফেরাতে বিএনপির সামনে এখন লড়াই করা ছাড়া অন্য কোনো পথ নেই। গণতন্ত্র প্রতিষ্ঠার এই লড়াইয়ে জয়ের বিকল্প নেই। এই লড়াই-সংগ্রামের জন্য আমাদের তৈরি হতে হবে।

ছোট বিষয়ে সংঘাতে না জড়াতে দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, যারা প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শ, বিএনপি ও খালেদা জিয়া রাজনীতিতে বিশ্বাস করেন দয়া করে ছোট-খাটো বিষয় নিয়ে নিজেদের মধ্যে সংঘাত সৃষ্টি করবেন না। খুব কষ্ট হয়, একদিকে আমার ভাইয়ের মৃতদেহ মর্গে পড়ে আছে আর আপনারা এখানে কমিটি নিয়ে সংঘাত তৈরি করেন। এটা আমি কোনোভাবেই মেনে নিতে পারছি না। এরা কারা? কারা এই সময়ে এমন সমস্যা তৈরি করে।

আমি অনুরোধ করব, নাম ঠিকানা তৈরি করে তাদের অবিলম্বে দল থেকে বহিষ্কারের করা ব্যবস্থা করা হোক।

দোয়া মাহফিলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, চেয়ারপারসনের উপদেষ্টা আমানুল্লাহ আমান, আব্দুস সালাম, আবুল খায়ের ভূঁইয়া, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, বিএনপি নেতা শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, আব্দুস সালাম আজাদ, ফজলুল হক মিলন, মীর নেওয়াজ আলী নেওয়াজ ও আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল প্রমুখ উপস্থিত ছিলেন।