সরকারকে প্রতিটি হত্যার জবাব দিতে হবে : রিজভী

সরকারকে প্রতিটি হত্যার জবাব দিতে হবে : রিজভী

সরকারকে প্রতিটি হত্যার জবাব দিতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

রোববার নয়া পল্টনে বিএনপি’র কেন্দ্রীয় কার্যালয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ৫৮তম জন্মদিন উপলক্ষে জিয়া পরিষদের উদ্যোগে শীত বস্ত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, বিএনপি’র শান্তিপূর্ণ আন্দোলন দমাতে অবৈধ সরকার বেছে বেছে নেতাকর্মীদের হত্যা করছে। সরকারের নির্দেশেই পুলিশ বাঞ্ছারামপুরে ছাত্রদল নেতা নয়নকে গুলি করে হত্যা করেছে।

তিনি বলেন, এর আগেও ভোলার নুরে আলম, আব্দুর রহিম, নারায়ণগঞ্জের মো: শাওন প্রধান, মুন্সিগঞ্জের মো: শাওন ও যশোরের আব্দুল আলিমকে হত্যা করা হয়েছে। প্রতিটি হত্যার জবাব সরকারকে দিতে হবে।

তিনি আরো বলেন, কর্তৃত্ববাদী সরকারের মসনদ এখন ভেঙে পড়ার উপক্রম। দেশের অর্থনৈতিক অবস্থা দেউলিয়া হয়ে গেছে। সারাদেশের মানুষ প্রতিবাদ বিক্ষোভে ফেটে পড়েছে। বিএনপি’র সমাবেশে সাধারণ মানুষের ঢল নামছে। ফ্যাসিষ্ট সরকার বুঝতে পেরেছে তারা আর টিকে থাকতে পারবে না। তাই রক্তের হোলি খেলায় মেতে উঠেছে বলেও অভিযোগ করেন তিনি।

বিএনপির এই নেতা বলেন, বেছে বেছে বিএনপি’র তরুণ নেতাদের হত্যা করা হচ্ছে। জনপদের পর জনপদ তারা রক্তে রঞ্জিত করছে। কিন্তু নেতাকর্মীদের হত্যা করে সরকারের শেষ রক্ষা হবে না। এই সরকারের পতন ছাড়া জনগণ রাজপথ ছাড়বে না। রাজপথেই সকল হত্যার জবাব দেয়া হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন জিয়া পরিষদের চেয়ারম্যান ডা: আব্দুল কুদ্দুস, মহাসচিব প্রফেসর এমতাজ হোসেন, আবুল খায়ের ভূঁইয়া, বিএনপি’র স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরফত আলী সপু, অধ্যাপক আমিনুল ইসলাম, অধ্যক্ষ নজরুল ইসলাম, ডা: জাহিদুল কবিরসহ অন্য নেতৃবৃন্দ।