হামলায় গুরুতর আহত বিএনপির সাবেক এমপি মারা গেছেন

হামলায় গুরুতর আহত বিএনপির সাবেক এমপি মারা গেছেন

পটুয়াখালী-৩ (গলাচিপা-দশমিনা) আসনের সাবেক সংসদ সদস্য এবং পটুয়াকালী জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও গলাচিপা উপজেলা বিএনপির সাবেক সভাপতি আলহাজ্ব মো. শাহজাহান খান মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন)।

সোমবার (২৮ নভেম্বর) সকাল ১০টায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

গত ৫ নভেম্বর অনুষ্ঠিত বরিশাল বিভাগীয় গণ-সমাবেশে যোগদান করার লক্ষে বরিশাল যাওয়ার পথে আওয়ামী সন্ত্রাসী হামলায় মারাত্মক আঘাতপ্রাপ্ত হন তিনি। ফলে তার দুটি কিডনিই অকেজো হয়ে যায়। পরে মুমূর্ষ অবস্থায় তাকে রাজধানীর ধানমন্ডি পপুলার হাসপাতালের আইসিইউ’তে ভর্তি করা হয়।

শাহজাহান খানের বড় ছেলে পটুয়াখালী জেলা যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. শিপলু খান বলেন, বরিশালে যাওয়ার পথে আমার বাবার ওপর হামলা করা হয়। সেই দিনের পর থেকে বাবা খুব অসুস্থ হয়ে পড়েন। চিকিৎসাধীন অবস্থায় ধানমন্ডির একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আজ সকাল ১০টার সময়।

প্রসঙ্গত, শাহজাহান খান পটুয়াখালীর একজন বিশিষ্ট ব্যবসায়ী ছিলেন। পাশাপাশি তিনি জেলা বিএনপির সাধারণ সম্পাদক, পটুয়াখালী রেড ক্রিসেন্ট ইউনিটের সাধারণ সম্পাদকসহ বিভিন্ন সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠনের গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তার মৃত্যুতে শহরে শোকের ছায়া নেমে এসেছে।