৮ মে খালেদা জিয়া সঠিক সিদ্ধান্ত পাবেন: নজরুল

৮ মে খালেদা জিয়া সঠিক সিদ্ধান্ত পাবেন: নজরুল

ঢাকা, ৬ মে (জাস্ট নিউজ) : জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় কারান্তরীণ বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া আগামী ৮ মে সঠিক সিদ্ধান্ত পাবেন- এমন প্রত্যাশা ব্যক্ত করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

রবিবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘অ্যাকটিভ সিটিজেন অব বাংলাদেশ’ আয়োজিত এক প্রতিবাদ সভায় এ প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

নজরুল ইসলাম বলেন, আগামী ৮ মে জামিন শুনানি আছে। আমরা আশা করছি, সেই শুনানিতে আমরা সঠিক সিদ্ধান্ত পাবো। ইতোমধ্যে অন্যান্য মামলায় বেগম খালেদা জিয়াকে আটকে রাখার অপচেষ্টা চলছে। তবুও আমরা আশা করবো, সুপ্রিমকোর্ট ইচ্ছে করলে সে বিষয়েও কোনো নির্দেশনা দিতে পারে। বেগম জিয়া ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে আমরা শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাচ্ছি।

তিনি বলেন, বিএনপির মতো একটি রাজনৈতিক দল, শুধু আন্দোলনের এই ধরনটাই জানে বা বুঝে, আর কোনো ধরন জানে না- সেটা তো ঠিক না। সুতরাং প্রয়োজনে জনগণের স্বার্থে আন্দোলনের ধরনও পরিবর্তন হতে পারে। কিন্তু সেই পরিবর্তন হবে প্রয়োজনের তাগিদে। আর সেই পরিবর্তন হবে, বেগম জিয়া, তারেক রহমান ও দলের নেতৃত্বের সিদ্ধান্ত অনুযায়ী।

নজরুল ইসলাম বলেন, বিএনপি নির্বাচনে গেলে আওয়ামী লীগের জেতার সম্ভবনা নাই। আর তারা (সরকার) জানে, বেগম জিয়াকে ছাড়া আমরা নির্বাচনে যাবো না। তাই বেগম জিয়াকে বেআইনিভাবে আটকে রাখতে চায়।

বেগম জিয়াকে আইনি প্রক্রিয়ায় মুক্ত করার চেষ্টা করা হচ্ছে জানিয়ে বিএনপির এই নেতা বলেন, আইনি প্রক্রিয়ায় না হলে, এরপরে কি করা যাবে সেটা দল সিদ্ধান্ত নেবে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তার বিশেষ সহকারী অ্যাডভোকেট শামসুল রহমান শিমুল বিশ্বাসসহ সকল রাজবন্দির নিঃশর্ত মুক্তির দাবি শীর্ষক এ সভায় সভাপতিত্ব করেন সাবেক সংসদ সদস্য আলহাজ্ব আবদুল গফুর ভূইয়া। এ ছাড়া সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, নাজমুল হক নান্নু, ছাত্রদলের সহ-সভাপতি নাজমুল হাসান প্রমুখ বক্তব্য দেন।

(জাস্ট নিউজ/এমআই/১৬০৫ঘ.)