পরাজয় জেনে নিজেদের লোক দিয়ে গাজীপুর সিটি নির্বাচন স্থগিত করেছে সরকার

পরাজয় জেনে নিজেদের লোক দিয়ে গাজীপুর সিটি নির্বাচন স্থগিত করেছে সরকার

ঢাকা, ৬ মে (জাস্ট নিউজ) : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার নিশ্চিত পরাজয় জেনে নিজেদের লোক দিয়ে কারসাজি করে গাজীপুর সিটি নির্বাচন স্থগিত করেছে। তারা জানে তাদের পরাজয় সুনিশ্চিত, সে জন্য এ কাজ করেছে।

রবিবার সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসনের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এ মন্তব্য করেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এর আগে দলের স্থায়ী কমিটির সদস্যদের নিয়ে আধ ঘণ্টার মতো বৈঠক করেন তিনি।

মির্জা আলমগীর বলেন, নির্বাচন স্থগিত করে সরকার প্রমাণ করেছে তারা পুরোপুরি জনবিচ্ছিন্ন। তাই গাজীপুর সিটি নির্বাচন স্থগিত করেছে। এটি সরকারের অপচেষ্টা বলে দাবি করে এর নিন্দা জানান তিনি।

মির্জা ফখরুল ইসলাম বলেন, গাজীপুর সিটি নির্বাচন স্থগিতের মাধ্যমে জনগণকে তাদের গণতান্ত্রিক, নৈতিক ও সাংবিধানিক অধিকার থেকে বঞ্চিত করা হয়েছে। এর মাধ্যমে বিএনপির বিজয় নিশ্চিত হয়ে গেছে। কারণ সরকার নিজেদের পরাজয় ঠেকাতে নির্বাচন স্থগিত করেছে। তিনি বলেন, সরকার নির্বাচন স্থগিত করে বিএনপির বিজয় নিশ্চিত করে দিয়েছে। এ নিয়ে সন্দেহের কোনো অবকাশ নেই।

এ সময় গাজীপুরে গ্রেপ্তার বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমানসহ আটক ১৬ জনকে মুক্তি দেওয়ার দাবি করেন বিএনপির মহাসচিব।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন বলেন, বিএনপির লোকদের হয়রানি ও গ্রেপ্তার করেও জন জোয়ার থামছে না। জন জোয়ার ভয় পেয়ে সরকার নির্বাচন স্থগিত করেছে। যখনই নির্বাচন হয় ধানের শীষের জোয়ার ওঠে।

দলের স্থায়ী কমিটির অপর সদস্য মওদুদ আহমদ বলেন, গণজোয়ার ঠেকাতে সরকার নিজেদের দলের লোক দিয়ে ভোট স্থগিত করেছে। কিন্তু এসব করে ধানের শীষের পক্ষের জোয়ার থামানো যাবে না। কারণ জনগণ এ সরকারের অন্যায়, অত্যাচারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মাহবুবুর রহমান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, আবদুল মঈন খান প্রমুখ উপস্থিত ছিলেন।

(জাস্ট নিউজ/এমআই/২১৩৫ঘ.)