মঞ্চে শেখ হাসিনা, সম্মেলনস্থলে ছাত্রলীগের দু'প‌ক্ষের সংঘর্ষ

মঞ্চে শেখ হাসিনা, সম্মেলনস্থলে ছাত্রলীগের দু'প‌ক্ষের সংঘর্ষ

ঢাকা, ১১ মে (জাস্ট নিউজ) : রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ছাত্রলীগের ২৯তম জাতীয় সম্মেলনে দুপক্ষের নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ সময় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মেলনের মঞ্চে ছিলেন।

শুক্রবার বিকাল সোয়া ৪টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তর হল, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল, বঙ্গবন্ধু হলের নেতাকর্মীদের সঙ্গে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতাকর্মীদের মধ্যে এ সংঘর্ষ হয় বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোহরাওয়ার্দী উদ্যানে কালীমন্দিরের পশ্চিম পাশে এই দুই বিশ্ববিদ্যালয়ের নেতাকর্মীদের মধ্যে কথাকাটাকাটি হয়। এর একপর্যায়ে সেখানে উপস্থিতি ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক নেতার মাথায় বাঁশ দিয়ে আঘাত করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের এক কর্মী। সঙ্গে সঙ্গে আঘাতপ্রাপ্ত ওই নেতার সঙ্গে থাকা ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা লাঠি, বাঁশ ও ইটপাটকেল নিয়ে অপর পক্ষের ওপর সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন।

এদিকে ছাত্রলীগ নেতা-কর্মীদের সংঘর্ষের সময় সাধারণ কর্মীদের মধ্যে আতংক ছড়িয়ে পড়ে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্মেলনস্থলে আসার পর ছাত্রলীগের এ সংঘর্ষের ঘটনায় নাম প্রকাশ না করার শর্তে ক্ষোভ প্রকাশ করেছেন সিনিয়র কয়েকজন নেতা।

সংঘর্ষের সময় বিজয় একাত্তর হলের আন্তর্জাতিকবিষয়ক উপসম্পাদক সাকিব আল হাসান, শাবাব এবং বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগের দফতর সম্পাদক সাদিকুর রহমান, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আসিফ আরাফাত অয়নসহ প্রায় শতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন। অন্যদিকে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অর্ধশতাধিক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

(জাস্ট নিউজ/একে/১৯২৫ঘ.)