খালেদা জিয়া গুরুতর অসুস্থ: মির্জা আলমগীর

খালেদা জিয়া গুরুতর অসুস্থ: মির্জা আলমগীর

ঢাকা, ১৪ মে (জাস্ট নিউজ) : কারান্তরীণ বিএনপির চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার শারীরিক অবস্থা আগের চেয়ে অবনতি ঘটেছে বলে দাবি করেছে বিএনপি। সোমবার বিকালে খালেদা জিয়ার ছোট ভাইসহ পরিবারের সদস্যরা কারাগারে তার সঙ্গে দেখা করে ব্যক্তিগত চিকিৎসকদের এসব কথা জানিয়েছেন বলে এক সংবাদ সম্মেলনে জানিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সংবাদ সম্মেলনে বেগম খালেদা জিয়ার চিকিৎসকরা তার স্বাস্থ্যের বিষয় নিয়েও কথা বলেন।

চিকিৎসকরা বলেন, আত্মীয়-স্বজনরা জানিয়েছেন গত সাত দিন ধরে বেগম খালেদা জিয়ার শরীরে জ্বর। তার ডান চোখসহ বাম হাতে ব্যথার কারণে ব্যক্তিগত কাজকর্ম করতে পারছেন না বিএনপির চেয়ারপারসন। অবিলম্বে তার সুচিকিৎসার ব্যবস্থা করতে না পারলে শারীরিক অবস্থার আরো অবনতি হবে বলেও আশঙ্কা করেন তারা।

বোন অ্যান্ড জয়েন্ট স্পেশালিস্ট অধ্যাপক ডা. সিরাজউদ্দিন আহমেদ বলেন, রোগের ধর্মই হলো এটা আস্তে আস্তে এটা মানুষকে অকেজো করে ফেলে যদি সে ভালো এনভায়রনমেন্টে ঠিক ট্রিটমেন্ট না করায়। তবে ট্রিটমেন্ট করে করে সম্পূর্ণ সুস্থ হয়ে যেতে পারে।

যে পরিবেশে উনি বসবাস করছেন সে পরিবেশে যদি একজন সুস্থ মানুষ, সবল মানুষ যদি গিয়ে থাকেন তাহলে সে অটোমেটিক অসুস্থ হয়ে যাবে। তাছাড়া উনি কোনোদিন ওই পরিবেশে বাস করেননি এবং ওনার যে শারীরিক অবস্থা, যে বয়স তাতে যদি চিন্তা করি ওই পরিবেশে তার বাস করা মোটেও সম্ভব না।

সংবাদ সম্মেলনে বিএনপি মহাসচিব বলেন, বেগম খালেদা জিয়াকে জেলে রেখে তাকে রাজনীতি থেকে সরিয়ে দেওয়ার পরিকল্পনা করছে সরকার। স্বরাষ্ট্রমন্ত্রী ও জেল কর্তৃপক্ষকে বারবার বেগম খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে তাগাদা দিলেও এখনো কোনো ব্যবস্থা নেয়নি সরকার।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, আশঙ্কা করছি যে সরকারের আসলে উদ্দেশ্যটা কী। হোয়াট ইজ দ্য মোটিভ। কেন তার (খালেদা জিয়া) চিকিৎসা করা হচ্ছে না? কেন তার সুচিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে না? কেন তিনি যেখানে যেতে চাচ্ছেন চিকিৎসার জন্য সেখানে তাকে যেতে দেওয়া হচ্ছে না? তিনি তো সরকারের কাস্টরিতে আছে। পুলিশের প্রিজনে আছে। সেখানে একটা সুচিকিৎসার ব্যবস্থা সরকার করবে না, এখানে সরকারের উদ্দেশ্য নিয়ে আমরা যথেষ্ট সন্দিহান। আমরা আশঙ্কা করছি সরকার ইচ্ছাকৃতভাবে চিকিৎসার ব্যবস্থা না করে তাকে আরো অসুস্থ করে দিতে চায়। তাকে রাজনীতি থেকে দূরে সরিয়ে দেওয়ার হীন উদ্দেশ্যে তারা এই কাজগুলো করছে।

জেলে থাকার কারণে বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার কোনো ক্ষতি হলে সরকারকে বিচারের কাঁঠগড়ায় দাঁড়াতে হবে বলেও জানান বিএনপি মহাসচিব।

এদিন বিকালে বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে পরিবারের পাঁচ সদস্য কারাগারে যান। পরিবারের সদস্যরা হলেন- খালেদা জিয়ার ছোট ভাই শামীম এস্কান্দার তার ছেলে অভিক এস্কান্দার, নাতনি রাইদা ইসলাম, ভাগনি শাহীনা খান জামান, গাড়িচালক নুরুল ইসলাম ও মামুন নামে আরো একজন।

সোমবার বিকালে পুরনো কেন্দ্রীয় কারাগারে দেখা করার জন্য তারা নামের তালিকা পাঠান কারা কর্তৃপক্ষের কাছে। পরে তাদের ভেতরে ঢোকার অনুমতি দেয়া হয়।

(জাস্ট নিউজ/একে/২২২৭ঘ.)