নয়াপল্টনে বিএনপির প্রতিবাদ সমাবেশ চলছে

নয়াপল্টনে বিএনপির প্রতিবাদ সমাবেশ চলছে

রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর (উত্তর ও দক্ষিণ) বিএনপির প্রতিবাদ সমাবেশে চলছে।

আজ শনিবার বেলা আড়াইটায় কর্মসূচি শুরু হওয়ার কথা থাকলেও আবহাওয়া বৈরিতার কারণে তা দেরিতে শুরু হয়। তবে বেলা বাড়ার সাথে সাথে নয়াপল্টন ও এর আশপাশের এলাকা বিএনপি নেতাকর্মীদের উপস্থিতিতে সরগরম হয়ে উঠে।

উচ্চ আদালতের নির্দেশনাকে অধীনস্থ আদালত ও সরকারের অবজ্ঞা, গায়েবি মামলায় নির্বিচারে গ্রেফতার, মিথ্যা মামলা ও পুলিশি হয়রানী, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, বিদ্যুতের লোডশেডিং, আওয়ামী সরকারের সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদ এবং ১০ দফা দাবিতে এ সমাবেশের আয়োজন করা হয়।

দুপুর থেকে সমাবেশেস্থলে জড়ো হতে থাকে নেতাকর্মীরা। রাজধানীর বিভিন্ন ইউনিটের ছোট ছোট মিছিল আসতে থাকে। চলতে থাকে নানা স্লোগান।

ঢাকার দুই মহানগরের প্রতিবাদ সমাবেশে মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য খন্দকার ড. খন্দকার মোশাররফ হোসেন। সঞ্চালনায় রয়েছেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক।

সমাবেশকে কেন্দ্র করে নাইটিঙ্গেল মোড় থেকে ফকিরাপুল পর্যন্ত রাস্তার এক পাশ বন্ধ হয়েছে। নয়াপল্টন এলাকায় অতিরিক্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।