নির্বাচন কমিশন ভেঙ্গে দিয়ে নতুন কমিশন গঠন করতে হবে: মির্জা আলমগীর

নির্বাচন কমিশন ভেঙ্গে দিয়ে নতুন কমিশন গঠন করতে হবে: মির্জা আলমগীর

ঢাকা, ১৭ মে (জাস্ট নিউজ) : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই নির্বাচন কমিশন নিরপেক্ষভাবে অবাধ ও সুষ্ঠু নির্বাচন পরিচালনা করার জন্য যোগ্য নয়। যারা একটি সিটি করপোরেশন সুষ্ঠুভাবে পরিচালনা করতে পারে না, জনগণের অধিকারকে প্রতিষ্ঠিত করতে পারে না। তারা জাতীয় সংসদ নির্বাচন কীভাবে পরিচালনা করবে? আমরা সেই জন্য বার বার করে বলছি, এই নির্বাচন কমিশনকে শুধু পদত্যাগ নয়, পুনর্গঠন চাই। আমরা অবিলম্বে নির্বাচন কমিশনকে ভেঙে দিয়ে কমিশন পূনর্গঠনের দাবি জানাচ্ছি।

বৃহস্পতিবার সকালে দলের এক যৌথ সভার পর নয়া পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ ব্রিফিংয়ে বিএনপি মহাসচিব এই দাবি জানান।

খুলনা সিটি নির্বাচনের প্রসঙ্গ টেনে মির্জা আলমগীর বলেন, খুলনা নির্বাচন আপনারা দেখেছেন। সেই নির্বাচনেও তারা সেখানকার মানুষের ভোটাধিকার থেকে বঞ্চিত করেছে। পত্র-পত্রিকায়ও এসেছে- আজকে নতুন কায়দায় নতুন রূপে ভোট ডাকাতি শুরু হয়েছে, ভোট কেন্দ্র দখলের রাজনীতি শুরু হয়েছে। খুলনা সিটি করপোরেশন নির্বাচনে প্রমাণিত হয়ে গেছে যে, এই সরকারের অধীনে কোনো নির্বাচন সুষ্ঠু হতে পারে না।

মির্জা আলমগীর বলেন, অসুস্থ বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে সুচিকিৎসা না দিয়ে কারাগারে আটকিয়ে রাখা হয়েছে অভিযোগ করে তার মুক্তির দাবি জানান বিএনপি মহাসচিব।

সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ উপস্থিত ছিলেন।

(জাস্ট নিউজ/এমআই/১৪২৭ঘ.)