ইয়াবা ব্যবসায়ী আ.লীগ নেতাদের রক্ষায় কঠোর আন্দোলনের হুমকি

ইয়াবা ব্যবসায়ী আ.লীগ নেতাদের রক্ষায় কঠোর আন্দোলনের হুমকি

ঢাকা, ২৫ মে (জাস্ট নিউজ) : ইয়াবা কারবারীদের তালিকা প্রশ্নবিদ্ধ দাবি করে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে টেকনাফ উপজেলা আওয়ামী লীগ ও ছাত্রলীগ। তালিকা থেকে তাদের নাম বাদ দেয়ার দাবিতে বৃহস্পতিবার বিকেলে মানববন্ধন করেন অভিযুক্তসহ তাদের অনুসারীরা।

মানববন্ধন থেকে দাবি করা হয়, কক্সবাজারের এক হাজার ১৫১ জন মাদক ব্যবসায়ী ও ৬০ জন গডফাদার হিসেবে যে তালিকা প্রকাশিত হয়েছে সেই তালিকা সঠিক নয়। তালিকায় স্থানীয় কিছু নিরপরাধ আওয়ামী লীগ ও ছাত্রলীগ নেতার নাম এসেছে বলে দাবি করা হয়। তাদের নাম বাদ নাদিলে কঠোর আন্দোলনের যাবার হুমকি দিয়েছেন ক্ষমতাসীন দলটির টেকনাফের নেতারা।

সমাবেশে সাবেক সংসদ সদস্য ও টেকনাফ উপজেলা আওয়ামী লীগের সভাপতি অভিযোগ করেন, বিভিন্ন সংবাদ মাধ্যমে ইয়াবা ব্যবসায়ীর তালিকায় উপজেলা যুবলীগ সভাপতি নুরুল আলম, জেলা যুবলীগ সহ-সভাপতি আবুল কালাম, উপজেলা আওয়ামী লীগ যুগ্ম সম্পাদক মাহবুব মোর্শেদ, রাশেদ মোহাম্মদ আলীসহ অনেক নিরপরাদ ব্যক্তিদের নাম রয়েছে। গোয়েন্দাদের বিশেষ তালিকায় যেসব নাম রয়েছে (মাহাবুব মোরশেদ ও রাশেদ মো.আলী সাবেক সংসদ মোহাম্মদ আলীর ছেলে) তা সম্পূর্ণ ষড়যন্ত্রমূলক।

সকল নিরপরাধীদের নাম বাদ দিয়ে প্রকৃত ইয়াবা ব্যবসায়ী ও গডফাদারদের নাম তালিকাভুক্ত করার দাবি জানান আওয়ামী লগের উপজেলা সভাপতি।

প্রতিবাদ সমাবেশে উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক নুরুল বশর (ইয়াবার গডফাদার নুরুল আলম চেয়ারম্যানেরর ভাই) বলেন, যারা প্রকৃত ইয়াবা ব্যবসায়ী তাদেরকে শাস্তি দিন। যারা আওয়ামী পরিবারের নিবেদিত সৈনিক, যারা কোনদিন মাদক ব্যবসা করেনি তাদেরকে তালিকা থেকে বাদ দিন। যদি তা করা না হয় তাহলে লাগাতার আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তিনি।

টেকনাফ উপজেলা যুবলীগ সভাপতি ও সাবেক চেয়ারম্যান নুরুল আলমসহ নিরপরাধ ব্যক্তিদের মাদক তালিকায় নাম রয়েছে বলে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ।

বৃহস্পতিবার বিকেলে টেকনাফ পৌরসভার শাপলা চত্বর এলাকায় এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়। এতে উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীসহ তালিকাভুক্ত মাদক গডফাদার ও ইয়াবা ব্যবসায়ীরা অংশগ্রহণ করেন।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন ইয়াবা ব্যবসায়ী পরিবারের সদস্য ও গোয়েন্দাদের তালিকা অনুযায়ী ব্যবসায়ী এবং গডফাদাররা।

(জাস্ট নিউজ/এমআই/১১২৭ঘ.)