নির্বাচনের আগে নিরপেক্ষ সরকার গঠন করুন: বি. চৌধুরী

নির্বাচনের আগে নিরপেক্ষ সরকার গঠন করুন: বি. চৌধুরী

ঢাকা, ২৫ মে (জাস্ট নিউজ) : বিকল্পধারার সভাপতি ও সাবেক রাষ্ট্রপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী (বি. চৌধুরী) সংসদ নির্বাচনের আগে নিরপেক্ষ সরকার ও প্রমাণিত নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন এবং সংসদ ভেঙে দেওয়ার আহ্বান জানিয়েছেন।

রাজধানীর আবদুল্লাহপুরে পলওয়েল কনভেনশন সেন্টারে শুক্রবার ঢাকা মহানগর উত্তর বিকল্পধারার আলোচনা সভা ও ইফতার অনুষ্ঠানে বি. চৌধুরী এ আহ্বান জানান।

বি. চৌধুরী বলেন, আগামী সংসদ নির্বাচনে গ্রহণযোগ্য নির্বাচনের সব বাধা দূর করার জন্য প্রথমে প্রয়োজন লেবেল প্লেয়িং ফিল্ড। এ জায়গায় যদি বিভিন্ন ধরনের বাধা থাকে, তাহলে সবার জন্য সমান সুযোগ নিশ্চিত হবে না। এর জন্য প্রথম প্রয়োজন নির্বাচনকালীন সময়ে সম্পূর্ণ নিরপেক্ষ একটি সরকার এবং প্রমাণিত নিরপেক্ষ নির্বাচন কমিশন। জাতীয় সংসদ ভেঙে দিতে হবে, যাতে মন্ত্রী ও সংসদ সদস্যরা তাদের পদমর্যাদার সরকারি সুযোগ-সুবিধা ব্যবহার করতে না পারেন।

সাবেক এই রাষ্ট্রপতি বলেন, মাদক এবং অন্যান্য অজুহাতে কারা নিহত হচ্ছেন, আমরা তা জানি না। তাদের নাম, পরিচয় জানি না। দাবি উঠেছে, এরা রাজনৈতিক কর্মী। যদি বিভিন্ন অজুহাতে রাজনৈতিক কর্মীদের হত্যা এবং জেলে আটক রাখা হয় এবং একটি বিশেষ গোষ্ঠীর কর্মীদের হাতে ময়দান ছেড়ে দেওয়া হয়, তাহলে সেটা নির্বাচনের জন্য সমতল ভূমি হবে না।

বি. চৌধুরী অভিযোগ করেন, উচ্চ আদালতের রায় অমান্য ও উপেক্ষা করে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়াকে বিভিন্ন অজুহাতে আটক রাখা পাকিস্তানি এবং ব্রিটিশ আমলের ঔপনিবেশিক মানসিকতা অর্থাৎ ‘বিরোধী দলনে’র স্মৃতি আমাদের স্মরণ করিয়ে দেয়।’

জেএসডি সভাপতি আ স ম আবদুর রব বলেন, আমরা মাদকের বিরুদ্ধে কিন্তু বিনা বিচারে হত্যা সমর্থন করি না। খুলনার নির্বাচনে ভোট ডাকাতি হয়েছে। কিন্তু গাজীপুরে এমন কিছু করার চেষ্টা করলে যুদ্ধ বেধে যাবে।

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, মাদকের নামে বিনা বিচারে ৫৪ জন মানুষকে হত্যা করা হয়েছে, যারা হত্যা করেছে, তাদেরও বিচার করা হবে। তিনি রোজার পর অধিকার আদায়ের সংগ্রামে যুক্তফ্রন্টের সঙ্গে বিএনপিকে রাজপথের আন্দোলনে নামার আহ্বান জানান।

ঢাকা মহানগর উত্তর বিকল্পধারার সভাপতি মাহবুব আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যদের কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী, বিকল্পধারার মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান প্রমুখ উপস্থিত ছিলেন।

(জাস্ট নিউজ/একে/২৩৫৯ঘ.)