আরো ২ মামলায় খালেদা জিয়ার জামিন শুনানি মঙ্গলবার

আরো ২ মামলায় খালেদা জিয়ার জামিন শুনানি মঙ্গলবার

ঢাকা, ২৮ মে (জাস্ট নিউজ) : বাংলাদেশের মানচিত্র, জাতীয় পতাকা ও মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত ও মিথ্যা তথ্য দিয়ে জন্মদিন পালনের অভিযোগে পৃথক দুই মামলায় বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার জামিন আবেদনের ওপর আগামীকাল মঙ্গলবার শুনানি হবে।

সোমবার বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এদিন ধার্য করেছেন।

আদালতে খালেদা জিয়ার জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। তার সঙ্গে ছিলেন অ্যাডভোকেট মো. মাসুদ রানা।

মাসুদ রানা বলেন, আজকে মামলা দুটি আদালতে উত্থাপন করেছি। কাল দুপুরে মামলা দুটির শুনানি হবে।

গত ২২ মে ওই দুই মামলায় জামিন চেয়ে আদালতের অনুমতি চেয়েছিলেন খালেদা জিয়ার আইনজীবী অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। সেই আবেদন দুটি সোমবার শুনানির জন্য দিন ধার্য ছিল। কিন্তু শুনানি না হওয়ায় মামলা দুটি মঙ্গলবার শুনানির জন্য দিন নির্ধারণ করেন হাইকোর্ট।

আদালত সূত্র জানায়, বাংলাদেশের মানচিত্র, জাতীয় পতাকা ও মুক্তিযুদ্ধের ইতিহাসকে বিকৃত করার অভিযোগে খালেদা জিয়ার বিরুদ্ধে ২০১৬ সালের ৩ নভেম্বর ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্টেট আদালতে মানহানির মামলা দায়ের করেন বাংলাদেশ জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকী। এ মামলায় ২০১৭ সালের ১২ নভেম্বর বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ইস্যু করা হয়।

এছাড়া মিথ্যা তথ্য দিয়ে জন্মদিন পালনের অভিযোগে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম ২০১৬ সালের ৩০ আগস্ট বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে অন্য মামলাটি দায়ের করেন। এ মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে ২০১৬ সালের ১৭ নভেম্বর গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়।

(জাস্ট নিউজ/এমআই/১৬৫২ঘ.)