খালেদা জিয়ার আরো দুই মামলার শুনানি আজ

খালেদা জিয়ার আরো দুই মামলার শুনানি আজ

ঢাকা, ২৯ মে (জাস্ট নিউজ) : কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার আরো দুই মামলায় জামিন আবেদনের ওপর শুনানি হবে আজ। মামলা দুটি হলো, বাংলাদেশের মানচিত্র, জাতীয় পতাকা অবমাননা করা ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে জন্মদিন পালন।

মঙ্গলবার বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চে এ শুনানি অনুষ্ঠিত হবে।

গতকাল সোমবারের কার্যতালিকায় থাকা দুটি মামলা উত্থাপন করা হলে আদালত শুনানির জন্য আজকের দিন ঠিক করেন।

এদিন আদালতে খালেদা জিয়ার পক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী খন্দকার মাহবুব হোসেন, সঙ্গে ছিলেন অ্যাডভোকেট মাসুদ রানা।

এদিকে সোমবার সকালে কুমিল্লার দুটি মামলায় ৬ মাসের জামিন পান বেগম খালেদা জিয়া। এ ছাড়া নড়াইলে মানহানির একটি মামলায় উত্থাপিত হয়নি মর্মে তার জামিন আবেদন খারিজ করে দিয়েছেন আদালত। পরে দুপুরে রাষ্ট্রপক্ষের আইনজীবী আটর্নি জেনারেল মাহবুবে আলম চেম্বার আদালতে বেগম খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত চেয়ে আপিল করেছেন।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় সাবেক এ প্রধানমন্ত্রীকে গত ৮ ফেব্রুয়ারি ৫ বছরের কারাদণ্ড দেন বিচারিক আদালত। সেই থেকে তিনি পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরান কেন্দ্রীয় কারাগারে রয়েছেন। ওই মামলায় আপিলের পর খালেদা জিয়াকে চার মাসের জামিন দিয়েছিলেন হাইকোর্ট। যেটি গত বৃহস্পতিবার বহাল রেখেছেন আপিল বিভাগ।

আইনজীবীরা জানান, খালেদার বিরুদ্ধে অন্তত আরো ছয়টি মামলা গ্রেপ্তার দেখানো রয়েছে। তাকে কারাগার থেকে মুক্তি পেতে ওই সব মামলায় জামিন পেতে হবে।

(জাস্ট নিউজ/এমআই/০৯৫৪ঘ.)