নির্বাচন হবে সংবিধান অনুযায়ী: প্রধানমন্ত্রী

নির্বাচন হবে সংবিধান অনুযায়ী: প্রধানমন্ত্রী

ঢাকা, ৩০ মে (জাস্ট নিউজ) : আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বুধবার গণভবনে সংবাদ সম্মেলনে এক প্রশ্নের জবাবে তিনি ওই মন্তব্য করেন।

এক সাংবাদিক প্রশ্ন করেন, এটা নির্বাচনের বছর। কয়েক দিন পর আপনি জি-৭ সম্মেলনে যাচ্ছেন নির্বাচনকে সামনে রেখে কোনো আন্তর্জাতিক চাপ আছে কিনা? নির্বাচনকালীন সরকার কেমন হবেন? কতোজন মন্ত্রী থাকবেন? এর জবাবে এই মন্তব্য করেন প্রধানমন্ত্রী।

ভারত সফর নিয়ে সামগ্রিক বিষয় তুলে ধরতে বুধবার বিকাল ৪টায় গণভবনে এই সংবাদ সম্মেলন হয়। শেখ হাসিনা বলেন, নির্বাচন করবে নির্বাচন কমিশন। আমি করব না।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণে দুই দিনের সরকারি সফরে গত শুক্রবার পশ্চিমবঙ্গে যান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরকালে শেখ হাসিনা সম্মানিত অতিথি হিসেবে শান্তিনিকেতনে বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনে যোগ দেন এবং পশ্চিমবঙ্গের আসানসোলে কাজী নজরুল বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ডি-লিট ডিগ্রি গ্রহণ করেন।

শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি শান্তিনিকেতনে বাংলাদেশ ভবন উদ্বোধন করেন এবং সেখানে দ্বিপক্ষীয় বৈঠক করেন। দেশে ফেরার আগে কলকাতায় পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গেও বৈঠক করেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী এই সফরে কবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিবিজোড়িত ‘জোড়াসাঁকো ঠাকুর বাড়ি’ এবং কলকাতায় ঐতিহাসিক ‘নেতাজী সুভাষ চন্দ্র বসু’ জাদুঘর পরিদর্শন করেন। পশ্চিমবঙ্গে দুই দিনের সরকারি সফর শেষে শনিবার রাতে দেশে ফেরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

(জাস্ট নিউজ/একে/১৮২৫ঘ.)